কলম্বো হামলার পর প্রথম সফর: হয়ে থাক ভ্রাতৃত্বের স্মারক

|

তাহমিদ অমিত

১০ দলের বিশ্বকাপে ৮ম হলে তাকে ব্যর্থ বিশ্বকাপ মিশন বলাই শ্রেয়। আট ম্যাচ খেলে দল জয় পেয়েছে মাত্র ৩টিতে। যেখানে সবার প্রত্যাশা ছিল কমপক্ষে সেমিফাইনাল; সেখানে নখদন্তহীন বোলিং আর ব্যাটিংয়ে সাকিব ছাড়া প্রায় সবার ব্যর্থতায় বিশ্বকাপ অভিযান শেষ হয়েছে গড়পড়তা পারফরমেন্সে। বিশ্বকাপ শেষে শ্রীলংকায় প্রথম দ্বিপাক্ষিক সিরিজ খেলতে যাবে বাংলাদেশ। ভবিষ্যতের কথা ভেবে দল গোছানো শুরু করতে হবে এখন থেকেই।

সিরিজ শুরুর আগে ইনজুরিতে দল থেকে ছিটকে গেলেন অধিনায়ক মাশরাফী ও সাইফউদ্দিন। তাদের স্থলাভিষিক্ত হবেন ফরহাদ রেজা ও তাসকিন। টিমকে নেতৃত্ব দেবে তামিম ইকবাল। এমনিতেই ব্যাট হাতে ছন্দে নেই তামিম, তার ওপর নেতৃত্বের চাপ হয়ে না আসলেই হয়!

শ্রীলংকায় সর্বশেষ কলম্বোয় ভয়াবহ বোমা হামলার পরে এই প্রথম কোন দল সফর করতে যাবে দেশটিতে। আবার একইসঙ্গে নিউজিল্যান্ডে কিছুদিন আগে সন্ত্রাসী হামলার কবলে পড়েছিল টাইগাররা। দুই দুইয়ে চার মিলিয়ে নিরাপত্তার চাদরে বেষ্টিত থাকবে বাংলাদেশ দল এমনটাই চাওয়া।

বিশ্বকাপে উভয় দলের ম্যাচটা ভেসে গিয়েছিল বৃষ্টিতে। এবার তিন ম্যাচের সিরিজে দারুণ ক্রিকেট দেখার অপেক্ষায়। সাকিব, মাশরাফী ছাড়াও যে দলটা ভালো ক্রিকেট খেলতে পারে তা প্রমাণ করুক। সৌম্য, মোসাদ্দেক, তাসকিনদের সামনে নায়ক হওয়ার সুযোগ। দেখা যাক কতটা কাজে লাগাতে পারে তারা সুযোগটা।

লেখক: সাংবাদিক









Leave a reply