চুক্তির আগেই ছাঁটাই হচ্ছেন হাথুরু সিংহে!

|

ঘরের মাঠে বাংলাদেশের বিপক্ষে আসন্ন ওয়ানডে সিরিজের পরই শ্রীলংকার কোচিং স্টাফে পরিবর্তন আসছে। বাংলাদেশ-শ্রীলংকা তিন ম্যাচ সিরিজ শুরু হবে ২৬ জুলাই। সিরিজ শেষে লংকান দলের পুরো কোচিং স্টাফকে পদত্যাগ করতে বলেছেন দেশটির ক্রীড়ামন্ত্রী হারিন ফার্নান্দো।

বৃহস্পতিবার এ মর্মে শ্রীলংকা ক্রিকেট বোর্ডকে (এসএলসি) চিঠি লিখেছেন তিনি।

ক্রীড়ামন্ত্রীর নির্দেশের পর কোচিং স্টাফকে পদত্যাগের আহ্বান জানিয়েছে এসএলসি। সদ্যসমাপ্ত ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস বিশ্বকাপে সেমিফাইনালে উঠতে ব্যর্থ হয় শ্রীলংকা। মাত্র তিন ম্যাচ জিতে ষষ্ঠ স্থানে থেকে টুর্নামেন্ট শেষ করে তারা।

ফার্নান্দো দেশের ক্রিকেট বোর্ডকে দুর্নীতিমুক্ত করতে এবং খেলার মানোন্নয়নে সাবেক সৎ ও সম্মানিত ক্রিকেটারদের নিয়ে কাজ করার আহ্বান জানিয়েছেন। এসএলসি সভাপতি শামি সিলভা বলেন, আমাদের ভাবনাও একই। সবার আগে মন্ত্রীর সঙ্গে আমাদের কথা বলা দরকার।

তিনি বলেন, কোচিং স্টাফের বিষয়ে কিছু বলার নেই। সমস্যাটা তখনই হয়, যখন কোচ-খেলায়াড়রা একই রকম হয়। এটা বাংলাদেশ সিরিজে কোনো প্রভাব ফেলবে বলে মনে হয় না।

শ্রীলংকার বর্তমানে প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে, ব্যাটিং কোচ জন লুইস এবং ফিল্ডিং কোচ স্টিভ রিক্সন। বোর্ড সভাপতি জানান, বর্তমান কোচিং স্টাফদের মধ্যে কেউ কেউ সঠিকভাবে দায়িত্ব পালন করছেন। বিশ্বকাপের পারফরম্যান্স পর্যালোচনা শেষে তাদের ভাগ্য নির্ধারিত হবে।

শামি সিলভা বলেন, কোচিং স্টাফের কয়েকজন ভালো করছেন। বিশ্বকাপের আগে আমরা একটা মূল্যায়ন করেছি। তবে শেষে আরেকটা পর্যালোচনা করা দরকার। সেটি শেষেই আমরা মন্ত্রীর সঙ্গে বৈঠকে বসব। পরে দেখব কি করা যায়।

বিশ্বকাপ শেষেই রিক্সন ও লুইসের সঙ্গে এসএলসির চুক্তির মেয়াদ শেষ হয়ে গেছে। তবে হাথুরুর সঙ্গে এখনও ১৬ মাসের চুক্তি রয়েছে। তিনি এ মেয়াদ শেষ করতে চান। এমনকি চুক্তি নবায়নের আশাও করছেন। তবে তার চাওয়া সম্ভবত আলোর মুখ দেখবে না। বাংলাদেশের দায়িত্ব ছেড়ে বড় বিপাকেই পড়েছেন এ কোচ।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply