আইসিসির এই নিয়ম মানি না: যুবরাজ

|

নিউজিল্যান্ডকে হারিয়ে প্রথমবারের মতো বিশ্বকাপ জিতেছে ইংল্যান্ড। এর আগে তিনবার ফাইনাল খেললেও শিরোপা ছুঁয়ে দেখা হয়নি ইংলিশদের। তবে এবার সেই ভুল করেননি জস বাটলার-বেন স্টোকসরা। এদিন ভাগ্যেরও সহায়তা পেয়েছেন তারা।

রোববার ক্রিকেটের মক্কাখ্যাত লর্ডসে মূল ম্যাচে দুদলের ইনিংসই থামে ২৪১ রানে। ফলে ম্যাচ নিষ্পত্তির জন্য সুপার ওভারের আশ্রয় নেন আম্পায়াররা। এতে নিউজিল্যান্ডকে ১৫ রানের চ্যালেঞ্জ ছুড়ে দেয় ইংল্যান্ড। তবে তা উতরাতে পারেননি কেন উইলিয়ামসন বাহিনী। শেষ পর্যন্ত বাউন্ডারি বেশি হাঁকানোয় বিজয়ী ঘোষিত হন মরগ্যান ব্রিগেড।

অনেকেই বলছেন, এমন ম্যাচে আসলে কেউ হারেনি। ফলে এ নিয়ম নিয়েই প্রশ্ন উঠে গেছে। এ পদ্ধতি মানেন না বলে সাফ জানিয়ে দিয়েছেন ভারতের সাবেক অলরাউন্ডার যুবরাজ সিং। টুইটবার্তায় তিনি বলেন, আমি এ নিয়ম মানি না! কিন্তু নিয়ম তো নিয়মই। অভিনন্দন ইংল্যান্ডকে শেষ পর্যন্ত বিশ্বকাপ জয়ের জন্য। তবে আমার হৃদয় জয় করেছে নিউজিল্যান্ড। শেষ পর্যন্ত লড়েছে তারা। দুর্দান্ত খেলা ও মহাকাব্যিক ফাইনাল।

ইংল্যান্ডের জয়ে নতুন বিশ্বচ্যাম্পিয়ন পেল ক্রিকেট দুনিয়া। অনন্য গৌরব অর্জনের দিনে শেষ পর্যন্ত লড়েছেন স্বাগতিকরা। পরে ম্যাচ গড়ায় সুপার ওভারে। সেখানেও টাই। তাতেও দুদলের স্কোর হয় সমান। তবে বাউন্ডারির হিসাবে ব্ল্যাক ক্যাপসদের ছাড়িয়ে স্বপ্নের ট্রফি জিতে নেয় ইংল্যান্ড। স্বপ্নভঙ্গ হয় নিউজিল্যান্ডের।স্বভাবতই দুর্দান্ত খেলেও ট্রফি জিততে না পারার আক্ষেপে পুড়ছে তারা।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply