পাঁচবিবি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মিলছেনা কাঙ্খিত সেবা, হতাশ রোগীরা

|

জয়পুরহাট প্রতিনিধি:

জয়পুরহাটের পাঁচবিবি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎিসা সেবার মান নিয়ে হতাশ রোগীরা। চিকিৎসকের পরিবর্তে চিকিৎসা সেবা দিচ্ছে সেবক (পুরুষ নার্স)। অভিযোগ আছে এরকমটা হচ্ছে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তার ইন্ধনেই। বেশ কয়েকজন এসএসিএমও (উপ-সহকারী কম্যুনিটি মেডিকেল অফিসার) থাকা সত্ত্বেও সেবকের দ্বারা চিকিৎসা মানতে পারছেনা হাসপাতালের অন্যান্য স্টাফ ও চিকিৎসা নিতে আসা রোগীরা।

খোজ নিতে গিয়ে জানা যায় পাঁচবিবি উপজেলা হাসপাতালের জরুরি বিভাগে রোগী দেখেন এখানকার নার্সিং প্রধান প্রবীর কুমার। তিনি রীতিমত চিকিৎসকের চেয়ারে বসেই রোগী দেখেন। যমুনাটিভির ক্যামেরা দেখে আগেই গায়ের এপ্রোন খুলে রোগীদের বিদায় দেন।

নার্সিং সেবা না দিয়ে চিকিৎসা দেওয়ার কথা স্বীকার করে প্রবীর জানান, চিকিৎসক সংকট সেই সাথে তার চিকিৎসা দেওয়ার যোগ্যতা আছে।

যেখানে ৭জন এস.এ.সি.এম.ও(উপ-সহকারী কম্যুনিটি মেডিকেল অফিসার)আছে তা সত্ত্বেও চিকিৎসা দিচ্ছেন একজন নার্স। আর এসএসিএমও রাও জানান, কর্তৃপক্ষ ইচ্ছে করেই তাকে দিয়ে চিকিৎসা সেবা দিয়ে আসছে। তবে একজন নার্স কিছুতেই রোগীকে চিকিৎসকের মত চিকিৎসা দিতে পারেননা বলে জানাচ্ছেন জরুরি বিভাগের চিকিৎসক।

তবে সব অভিযোগ অস্বীকার করে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ মোঃ শহীদ হোসেন জানান, চিকিৎসক সংকটের কারনেই নার্স কে চিকিৎসা দিতে হয় আর তাছাড়া নার্সরা যেহেতু দীর্ঘ প্রশিক্ষণ প্রাপ্ত সেহেতু তারাও চিকিৎসা দিতে পারে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply