আন্তর্জাতিক গণমাধ্যমের বিশ্লেষণে বিশ্বকাপে ব্যাট-বলে সেরা সাকিব

|

প্রায় দেড় মাসের ক্রিকেটযুদ্ধ শেষে পর্দা নামছে বিশ্বকাপের দ্বাদশ আসরের। রোববার (১৪ জুলাই) শিরোপার জন্য ক্রিকেটের তীর্থভূমি লর্ডসে লড়ছে ইংল্যান্ড-নিউজিল্যান্ড। ফাইনালে কে জিতবে বাংলাদেশ সময় রাতেই তা জানা যাবে। একই সঙ্গে টুর্নামেন্টে কারা সেরা সেটাও পরিষ্কার হবে।

তবে ইতিমধ্যে শুরু হয়ে গেছে জল্পনা-কল্পনা। এ নিয়ে চুলচেরা বিশ্লেষণ করেছে মধ্যপ্রাচ্যভিত্তিক প্রভাবশালী সংবাদমাধ্যম গালফ নিউজ। ৫ সদস্যের বিশ্লেষক প্যানেল এটি করেছে।

তাদের মতে, এবারের বিশ্বকাপের সেরা ব্যাটসম্যান ভারতের রোহিত শর্মা, বোলার অস্ট্রেলিয়ার মিচেল স্টার্ক, অলরাউন্ডার বাংলাদেশের সাকিব আল হাসান এবং সেরা অধিনায়ক নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসন।

সেরা খেলোয়াড় বাছাইয়ের ক্ষেত্রে করা হয় ভোটাভুটি। শ্রেষ্ঠ ব্যাটসম্যান হওয়ার রেসে উইলিয়ামসনকে ৩-২ ব্যবধানে হারিয়েছেন রোহিত। তবে সেরা বোলার নির্বাচনে পাঁচটি ভোটই পড়েছে মিচেল স্টার্কের বক্সে। সেরা অলরাউন্ডারের বিবেচনায় পাঁচটি ভোট পেয়েছেন সাকিবও।

তবে সেরা ফিল্ডার বাছাইয়ে দ্বিধাদ্বন্দ্বে পড়ে আন্তর্জাতিক গণমাধ্যমটির বিশেষজ্ঞ প্যানেল। শেষ পর্যন্ত সেটি নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে পারেননি তারা। পাকিস্তানের বিপক্ষে বেন স্টোকস এবং অস্ট্রেলিয়ার বিপক্ষে মার্টিন গাপটিলকে ভোট দেন দুজন করে বিশ্লেষক। অপরজন বেছে নিয়েছেন ইংল্যান্ডের বিপক্ষে রবীন্দ্র জাজেদার ক্যাচটি।

বিশ্বকাপের সেরা অধিনায়ক হওয়ার দৌড়ে ভারতের ভিরাট কোহলিকে হারিয়েছেন উইলিয়ামসন। আরেকটি ক্ষেত্রে টিম ইন্ডিয়াকে পরাজিত করেছেন কিউইরা। সেরা হিসেবে মনোনীত হয়েছে নিউজিল্যান্ডের জার্সি। আর সবচেয়ে খারাপ বলে বিবেচিত হয়েছে ভারতের গেরুয়া রঙের অ্যাওয়ে জার্সিটি।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply