উত্তর প্রদেশে ‘জয় শ্রীরাম’ না বলায় মাদ্রাসা ছাত্রদের মারধর

|

ভারতের উত্তরপ্রদেশের উন্নাও জেলায় ‘জয় শ্রীরাম’ না বলতে চাওয়ায় একটি মাদ্রাসার ছাত্রদের মারধর করা হয়েছে বলে অভিযোগ উঠে। এরপরেই শহরে সাম্প্রদায়িক উত্তেজনা তৈরী হয়েছে। খবর বিবিসি বাংলার।

মাদ্রাসা দারুল উলুমের পরিচালক মো. নঈম বলেন, ‘মাদ্রাসার কয়েকজন ছাত্র বৃহস্পতিবার দুপুরে স্থানীয় জিআইসি ময়দানে ক্রিকেট খেলতে গেলে সেখানে কয়েকজন ছেলে এসে তাদের ব্যাট কেড়ে নিয়ে ‘জয় শ্রীরাম’ স্লোগান দেওয়ার জন্য জবরদস্তি করতে থাকে। আমাদের ছাত্ররা ‘জয় শ্রীরাম’ বলতে অস্বীকার করলে ক্রিকেট ব্যাট দিয়েই তাদের মারতে থাকে ফলে আমাদের কয়েকজন ছাত্রের মাথা ফেটে গেছে।’

এঘটনায় পুলিশ দুজনকে গ্রেপ্তার করেছে।

হিন্দু যুবা বাহিনীর এক কর্মকর্তা রঘুবংশ বলছিলেন, “একটা সামান্য মারামারির ঘটনাতে ধর্মীয় রঙ লাগানো হচ্ছে। ইচ্ছে করেই করা হচ্ছে এটা। যে ভিডিওটা প্রকাশ্যে এসেছে, সেখানে (মাদ্রাসা) ছাত্ররা জয় শ্রীরাম বলানোর কথা যখন বলছে, সেটা যে কেউ ওদের বলতে শিখিয়ে দিচ্ছে, এটা তো স্পষ্ট।”

তিনি বলেন, “ওই ভিডিওটা পরীক্ষা করে দেখা হোক। হিন্দু যুবকদের বিরুদ্ধে পুলিশ যেসব অভিযোগ এনেছে, সেগুলো দ্রুত প্রত্যাহার করতে হবে।”

এদিকে উত্তেজনার পরিস্থিতির কারণে শহরে প্রচুর পুলিশ মোতায়েন করা হয়েছে। তবে বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে বলে জানিয়েছে পুলিশ।





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply