ভারতীয় দলের ফিজিও প্যাট্রিক ফারহার্টের পদত্যাগ

|

চলতি ক্রিকেট বিশ্বকাপের সেমিফাইনাল থেকে ভারতের বিদায়ের পর কোহলিদের ফিজিওথেরাপিস্ট প্যাট্রিক ফারহার্ট টুইটারে এক আবেগঘন পোস্ট দিয়ে পদত্যাগ করেছেন। ভারতীয় গণমাধ্যম এনডিটিভির খবরে এমন তথ্য জানা গেছে।

বুধবার (১০ জুলাই) ম্যানচেস্টারের ওল্ডট্রাফোর্ডে নিউজিল্যান্ডের কাছে আঠারো রানে হেরে বিদায় নেয় ভারতীয় ক্রিকেট দল।

এক টুইট বার্তায় প্যাট্রিক ফারহার্ট বলেন, গতকালের খেলায় আমি যেভাবে চেয়েছিলাম টিম ইন্ডিয়ার খেলোয়াড়রা সেভাবে নিজেদের মেলে ধরতে ব্যর্থ হয়েছেন। গত চার বছর ধরে আমাকে ভারতীয় দলের সঙ্গে কাজ করতে সুযোগ দেয়ায় বিসিসিআইকে ধন্যবাদ। সব খেলোয়াড়দের আমি মঙ্গলকামনা করছি। ভবিষ্যতেও তাদের সমর্থন জানাবো।

ফিজিও হিসেবে গত তিন দশকের কর্মজীবনে ২০১৫ সালে ভারতীয় দলের হয়ে কাজ শুরু করেন এই অস্ট্রেলীয়।

এদিকে শ্বাসরুদ্ধকর ম্যাচে দুইবারের বিশ্বচ্যাম্পিয়ন ভারতকে ১৮ রানে হারিয়ে বিশ্বকাপ ফাইনালে উঠেছে নিউজিল্যান্ড। ম্যাট হেনরি ও ট্রেন্ট বোল্টের বোলিং নৈপুণ্যে গতবারের মতো এবারও ফাইনাল নিশ্চিত করল নিউজিল্যান্ড।

টান টান উত্তেজনাকর ম্যাচে লড়াই করেও হেরে গেল কোহলিরা। ৫ রানে ৩ উইকেট হারিয়ে চরম বিপদে পড়ে যাওয়ার পর হারদিক পান্ডিয়া ও রিশব পান্তের ব্যাটে খেলায় ফেরে ভারত।

৯২ রানে ৬ উইকেট হারিয়ে কোণঠাসা হয়ে পড়ার পরও অসাধারণ ব্যাটিং করে দলকে জয়ের স্বপ্ন দেখান রবীন্দ্র জাদেজা ও মহেন্দ্র সিং ধোনি। সপ্তম উইকেটে তারা ১১৬ রানের জুটি গড়েন। তাদের অনবদ্য ব্যাটিং দৃঢ়তায় বিশ্বকাপের প্রথম সেমিফাইনাল ম্যাচটি প্রতিদ্বন্দ্বিতামূলক হয়।

এক পর্যায়ে জাদেজা-ধোনির দায়িত্বশীল ব্যাটিংয়ে জয়ের স্বপ্নও দেখছিল ভারত। কিন্তু সময় যত গড়িয়েছে ম্যাচের রঙ তত বদলেছে। শেষ হাসি হেসেছে কেন উইলিয়ামসনের নেতৃত্বাধীন নিউজিল্যান্ড।









Leave a reply