বুমরাহর অ্যাকশন অন্যরকম: ওয়াসিম আকরাম

|

ক্যারিয়ারের শুরু থেকেই আলো ছড়িয়ে যাচ্ছেন জাসপ্রিত বুমরাহ। বিশ্বকাপেও তা অব্যাহত আছে। বিশ্বমঞ্চে তার পারফরম্যান্স নিয়ে অনেকেই সন্দিহান ছিলেন। তবে এখানেও স্বমহিমায় উজ্জ্বল তিনি। বল হাতে দ্যুতির বিচ্ছুরণ ঘটিয়েই যাচ্ছেন। ইতিমধ্যে ১৮ উইকেট শিকার করেছেন ভিন্নধর্মী অ্যাকশনের এ বোলার। তার পারফরম্যান্সে বিমুগ্ধ পাকিস্তানের কিংবদন্তি পেসার ওয়াসিম আকরাম।

তিনি বলেন, আমি বুমরাহকে নিয়ে বলতে চাই- যত দেখছি, ততই মুগ্ধ হচ্ছি। বোলিংয়ের সবকিছুর ওপর অসাধারণ নিয়ন্ত্রণ তার। ইয়র্কার, বাউন্সার, স্লোয়ার, কাটার, সুইং- সবই নিখুঁতভাবে করতে পারে সে। ওর আত্মবিশ্বাস দেখার মতো। এটা একজন বোলারের সবচেয়ে বড় অস্ত্র হতে পারে।

তিনি বলেন, আমি বুমরাহর একটা সাক্ষাৎকার শুনেছি। সে বলছিল, টেনিস বলে খেলতে খেলতে ইয়র্কার মারা শিখেছে। অর্থাৎ ক্রিকেটে নিজের শুরুর দিন থেকে এ নিয়ে তার ধারণা ছিল। ছোট একটা রানআপে কীভাবে এত জোরে বল করতে, সেটিও বিস্ময়কর। অবশ্য তার বোলিং অ্যাকশন একটু অন্যরকম। তবে সেটি ওর জন্য দারুণ কাজ করছে।

বুমরাহর অসাধারণ বোলিংয়ে বিশ্বকাপের সেমিফাইনালে উঠেছে ভারত। সেখানে নিউজিল্যান্ডের মুখোমুখি হয়েছে তারা। মঙ্গলবার বৃষ্টিবিঘ্নিতে সেমি গড়িয়েছে রিজার্ভ ডেতে। বুধবার বাকি অংশের খেলা হবে।

এর আগে তার জাদুকরী বোলিংয়ের মুখে ৪৬.১ ওভারে ২১১/৫ রান করেছেন কিউইরা। রস টেইলর ৬৭ ও টম লাথাম ৩ রান নিয়ে অপরাজিত আছেন। তারা শুরু করবেন দিনের খেলা। ৮ ওভারে ১ মেডেনসহ মাত্র ২৫ রানে ১ উইকেট তুলে নিয়েছেন বুমরাহ।









Leave a reply