খাগড়াছড়িতে পাহাড় ধসে একজনের মৃত্যু, ৭শ’ পরিবার পানিবন্দি

|

খাগড়াছড়ির দীঘিনালা উপজেলার বাবুছড়া এলাকার দূর্গম উল্টাছড়িতে পাহাড় ধসে জগেন্দ্র চাকমা নামে একজনের মৃত্যু হয়েছে। মঙ্গলবার(০৯ জুলাই) সন্ধ্যায় এ ঘটনা ঘটে।
বিষয়টি নিশ্চিত করেছেন জেলা প্রশাসক মো. শহিদুল ইসলাম।

এদিকে, বিকালে জেলা সদরের শালবন এলাকায় পাহাড়ের পাদদেশে ও উঁচু স্থানে ঝুকিপূর্ণভাবে বসবাসকারী ৩০ পরিবারকে সেনা ও পুলিশের সহযোগিতায় স্থানীয় আশ্রয় কেন্দ্রে পাঠানো হয়েছে। জেলা প্রশাসন ও খাগড়াছড়ি পৌরসভার উদ্যোগে অভিযানের নেতৃত্ব দেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শামসুন নাহার।

তবে ঝুঁকিতে থাকা পরিবারের অনেকে জানান, বৃষ্টিপাতে পাহাড় ধসের শঙ্কা থাকা সত্ত্বেও কেউ কেউ চুরির ভয়ে তাদের বসত ঘর ছেড়ে চুরির ভয়ে আশ্রয় কেন্দ্রে যেতে চাচ্ছেনা।

অপরদিকে, চার দিনের টানা বর্ষণের কারণে খাগড়াছড়িতে চেঙ্গী নদী ও ছড়ার পানি বৃদ্ধি পেয়ে জেলা শহরের ৫টি গ্রামের ৭শ পরিবার পানিবন্দি হয়ে পড়েছে। এসব এলাকার প্রায় আড়াই হাজারেরও বেশি লোক আশ্রয় কেন্দ্রে ঠাঁই নিয়েছেন।

বর্ষণ অব্যাহত থাকায় নদীর পানি বিপদসীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। শহরতলীর আশপাশের আরোও কয়েকটি এলাকা প্লাবিত হওয়ার আশঙ্কা রয়েছে। খোলা হয়েছে ১০ টি আশ্রয় কেন্দ্র। আশ্রয় কেন্দ্রগুলোতে জেলা প্রশাসনের পক্ষ থেকে শুকনো খাবারের পাশাপাশি পৌরসভার পক্ষ থেকে রাতের খাবারের ব্যবস্থা করা হয়েছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply