ভারত-নিউজিল্যান্ড ম্যাচে ওল্ড ট্রাফোর্ডের আকাশে কড়াকড়ি

|

মঙ্গলবার ওল্ড ট্রাফোর্ডে বিশ্বকাপের প্রথম সেমিফাইনাল। ম্যানচেস্টারের আবহাওয়া যেমন ভোগাচ্ছে বিশ্বকাপকে তেমন বড় সমস্যা সেখানকার এয়ারস্পেস। যদিও প্রথম সেমিফাইনালে ভারত-নিউজিল্যান্ড ম্যাচের কথা মাথায় রেথে বন্ধ করার সিদ্ধান্ত নেওয়া হল ওল্ড ট্রাফোর্ডের এয়ারস্পেস।

হেডিংলেতে শ্রীলঙ্কার বিরুদ্ধে লিগের শেষ ম্যাচের সময় ব্যাক্তিগত বিমান থেকে ভারত বিরোধী ব্যানার ওড়াতে দেখা যায়। স্থানীয় কর্তৃপক্ষের সঙ্গে আলোচনার পর ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডকে জানিয়েছে আকাশপথ বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বিসিসিআই সূত্র পিটিআইকে জানিয়েছে, ‘‘আমরা নিরাপত্তা বেষ্টনী ভাঙা এবং ক্রিকেটারদের সুরক্ষা নিয়ে প্রশ্ন তুলেছিলাম। ইসিডি বিসিসিআই সিইও রাহুল জহুরিকে জানিয়েছে, ওল্ড ট্রাফোর্ডের এয়ারস্পেসকে আজকের জন্য ‘নো ফ্লাই জোন’ করে দেওয়া হয়েছে।

শনিবার অনামী এক প্রাইভেট বিমানকে ব্র্যাডফোর্ড জোনের উপর দিয়ে উড়ে যেতে দেখা যায়। যেখানে লাগানো ছিল ভারত বিরোধী ব্যানার। তার মধ্যে লেখা ছিল, কাশ্মীর প্রসঙ্গ। ‘কাশ্মীরের জন্য ন্যায় চাই।’ ভারত-শ্রীলঙ্কা ম্যাচে সেই বিমানকে একাধিকবার স্টেডিয়ামের উপর দিয়ে উড়ে যেতে দেখা যায়।

বিষয়টি আইসিসিকে কিছুটা বিব্রত করেছে। এই নিয়ে এই বিশ্বকাপে দ্বিতীয়বার দু’বার আইড় ভাঙার ঘটনা ঘটল। এর আগে আফগানিস্তান-পাকিস্তান ম্যাচেও একটি বিমান ‘বালুচিস্তানের জন্য ন্যায় চাই’ ব্যানার নিয়ে উড়তে দেখা গিয়েছে।





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply