আফগানিস্তানের বিপক্ষে বাংলাদেশ ‘এ’ দলের ভরাডুবি

|

আফগানদের বিপক্ষে করুণ পরাজয় দিয়ে সিরিজ শুরু করেছে বাংলাদেশ ‘এ’ দল। সোমবার (০৮ জুলাই) খুলনায় অনুষ্ঠিত চারদিনের ম্যাচে বাংলাদেশ ‘এ’ দলকে ৭ উইকেটের বড় ব্যবধানে হারিয়ে দিয়ে দুই ম্যাচের সিরিজে এগিয়ে গেছে আফগনিস্তান।

যেসব ক্রিকেটাররা বিশ্বকাপে যাওয়ার সুযোগ পাননি, তাদের খেলার মাঝে রাখতে ‘এ’ দলের সিরিজ আয়োজন করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

দ্বিতীয় ইনিংসে সফরকারীদের সামনে মাত্র ১৭৩ রানের লক্ষ্য দেয় বাংলাদেশ। তবে শুরুটা
মোটেও ভালো করতে পারেনি আফগানরা। প্রথম ওভারেই উদ্বোধনী ব্যাটসম্যান উসমান গনিকে হারায় তারা। পেসার সালাউদ্দিন শাকিলের বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে ফেরেন উসমান।

দ্বিতীয় উইকেট জুটিতে ৪০ রান উপহার দিয়ে আফগানদের ম্যাচে ফেরান বহির শাহ এবং আরেক ওপেনার ইব্রাহিম জাদরান। এই জুটিও ভাঙেন শাকিল। ব্যক্তিগত ২০ রানের মাথায় বহিরকে এনামুলের ক্যাচে পরিণত করেন এই পেসার।

কিন্তু এরপর ম্যাচ পুরোপুরি চলে যায় আফগানদের নিয়ন্ত্রণে। ১০২ রানের দুর্দান্ত এক জুটি গড়ে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন ইব্রাহিম জাদরান ও অধিনায়ক নাসির জামাল।

প্রথম দিনে টস হেরে প্রথমে ব্যাট করতে নামে ইমরুল কায়েসের নেতৃত্বাধীন বাংলাদেশ ‘এ’ দল। দল ব্যাটিং বিপর্যয়ের পড়লেও এনামুলের সেঞ্চুরি (১২১) ও আফিফ হোসাইনের ফিফটিতে (৫০) প্রথম ইনিংসে ২৫৩ রান তুলতে সক্ষম হয় টাইগাররা।

কায়েস আহমেদের ৪৬ রান ও আফসার জাজাইয়ের ৪৫ রানের দৃঢ়তায় প্রথম ইনিংসে ২৫৭ রান তোলে আফগানরা। ভালো বোলিং করে আফগানদের গুটিয়ে দিয়েছিল বাংলাদেশি বোলাররা।

কিন্তু দ্বিতীয় ইনিংসের বাজে ব্যাটিংয়ে ১৭৫ রানে অল-আউট হওয়া বাংলাদেশকে বড় হার দেখতে হলো। টাইগারদের হয়ে দ্বিতীয় ইনিংসে সর্বোচ্চ ৪১ রান করেন আফিফ হোসাইন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply