ওয়াসিম-ওয়াকারের সঙ্গে তুলনায় যা বললেন শাহিন আফ্রিদি

|

এক বিশ্বকাপ দিয়েই নজর কেড়েছেন শাহিন শাহ আফ্রিদি। সর্পিল সুইং, বিদ্যুৎগতি, দুর্দান্ত স্লোয়ার-কাটার ও ভয়ংকর বাউন্সার দিয়ে ভুগিয়েছেন বিশ্বের বাঘা বাঘা ব্যাটসম্যানদের। খেলেছেন মাত্র ৫ ম্যাচ, তাতেই শিকার করেছেন ১৬ উইকেট।

এ পথে বেশ কয়েকটি রেকর্ডও গড়েছেন শাহিন। বিশ্বকাপে সবচেয়ে কম বয়সে ৫ উইকেট শিকার করা পেসার এখন বাঁহাতি পেসারই। বাংলাদেশের বিপক্ষে ৩৫ রানে ৬ উইকেট নিয়ে ক্রিকেটের সর্বোচ্চ আসরে এক ম্যাচে পাকিস্তানের সেরা বোলারও তিনি।

স্বভাবতই প্রশংসায় ভাসছেন শাহিন। ইতিমধ্যে তাকে পাকিস্তানের সাবেক কিংবদন্তি ওয়াসিম আকরাম ও ওয়াকার ইউনিসের সঙ্গে তুলনা শুরু হয়েছে। অস্ট্রেলিয়ার বিধ্বংসী পেসার মিচেল স্টার্কের সঙ্গেও অনেকে তার সাদৃশ্য খুঁজছেন। তবে মাটিতেই পা রাখছেন তিনি।

শাহিন আফ্রিদি বলেন, এমন পারফরম্যান্স করতে পেরে আমি আনন্দিত। তবে এটা নিশ্চিত, আমার সবে শুরু। ওয়াসিম আকরাম, ওয়াকার ইউনিসদের পর্যায়ে যেতে আমাকে আরো কাঠখড় পোড়াতে হবে। পাড়ি দিতে হবে বহু পথ। এখনই সেসব নিয়ে ভাবছি না। আগে নিজের উন্নতিতে মনোযোগ দিতে হবে।

ওয়াসিমকে আদর্শ মানা পাকিস্তানি পেসারের একজন শাহিন। ২০১৭ সালে পাকিস্তানের ঘরোয়া ক্রিকেটে অভিষেক ঘটে তার। কায়েদ-এ-আজম ট্রফির এক ম্যাচে মাত্র ৩৯ রানে ৮ উইকেট শিকার করে আলোচনায় আসেন তিনি।

ফলে খুলে যায় জাতীয় দলের দরজা। গেল বছর এপ্রিলে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-২০ সিরিজে পাকিস্তানের জার্সিতে অভিষেক হয় তার। আর পেছনে তাকাতে হয়নি তাকে। ওয়ানডে ও টেস্ট দলেও জায়গা পেয়ে যান। এখন তিন ফরম্যাটেই পাক দলের অপরিহার্য সদস্য সে।





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply