খিচুড়ী খেয়ে অসুস্থ, ১ জনের মৃত্যু, ২৫ জন হাসপাতালে

|

পাবনা প্রতিনিধি

পাবনা সদর উপজেলার চর বলরামপুর গ্রামে দোয়া মাহফিলের খিচুড়ী খেয়ে ১১ শিশুসহ ২৫জন নারী পুরুষ অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে। শনিবার রাত থেকে রোববার দুপুর পর্যন্ত তারা ভর্তি হয়। এ ঘটনায় এক স্কুলছাত্রীর মৃত্যুর খবর শোনা গেলেও ঠিক কারণে তার মৃত্যু হয়েছে তা নিশ্চিত হওয়া যায়নি।

অসুস্থ্য রোগীদের সাথে কথা বলে জানা গেছে, উপজেলার দোগাছি ইউনিয়নের চরবলরামপুর গ্রামের মরহুম ঈমান আলীর প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে গত শুক্রবার দোয়া মাহফিলের আয়োজন করেন স্বজনরা। দোয়া মাহফিল শেষে উপস্থিত এলাকাবাসীর মাঝে তবারক হিসেবে খিচুড়ী বিতরণ করা হয়। অনেকেই সেই খিচুড়ী বাড়িতে নিয়ে যান এবং শনিবার সকালেও সেই খিচুড়ী খেয়েছেন।

শনিবার রাত থেকে তাদের প্রথমে জ্বর ও পরে বমি ও পাতলা পায়খানা শুরু হয়। এরপর একে একে অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হন। রোববার দুপুর পর্যন্ত ১১ জন শিশুসহ মোট ২৭ জন রোগীকে পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়।

এদিকে এ ঘটনায় ওই গ্রামের সোহেল হোসেনের মেয়ে পাবনা শহরের শহীদ আহমেদ রফিক উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণির ছাত্রী সুমাইয়া আক্তার সুখী (১৪) মারা গেছে বলে জানায় স্থানীয়রা। তবে তার পরিবারের দাবি, কি কারণে সুখী মারা গেছে তা তারা জানেন না।

হাসপাতালের শিশু বিভাগের কনসালটেন্ট শিশু বিশেষজ্ঞ ডা. নীতিশ কুমার কুন্ডু জানান, খাদ্যে বিষক্রিয়ার কারণেই তারা অসুস্থ হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। হাসপাতালে তাদের প্রয়োজনীয় চিকিৎসাসেবা দেয়া হচ্ছে। ভর্তি রোগীরা বর্তমানে অনেকটাই ভাল আছে।





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply