এবার বিশ্বকাপ ক্রিকেট খেলতে লন্ডনের পথে বাংলাদেশের এমপিরা

|

সত্যিকারের ক্রিকেট বিশ্বকাপের সঙ্গে এবার মাঠে গড়াতে চলেছে ইন্টার পার্লামেন্টারি ক্রিকেট বিশ্বকাপ। আগামী ৯ জুলাই থেকে শুরু হয়ে টুর্নামেন্ট চলবে ১২ জুলাই পর্যন্ত।

বাংলাদেশসহ ১০টি দেশের সংসদ সদস্যরা এই টুর্নামেন্টে অংশ নেবেন। মূল বিশ্বকাপে অংশ নেয়া ১০টি দেশের সংসদ সদস্যদের নিয়েই ইন্টার পার্লামেন্টারি ক্রিকেট বিশ্বকাপ অনুষ্ঠিত হবে। এ বিশ্বকাপের ম্যাচগুলোও হবে ইংল্যান্ড ও ওয়েলসে।

ইন্টার পার্লামেন্টারি ক্রিকেট বিশ্বকাপে অংশ নেয়া বিভিন্ন দেশের সংসদ সদস্যরা আগামী ১৪ জুলাই থেরেসা মে’র সঙ্গে বসে বিশ্বকাপ ফাইনাল উপভোগেরও সুযোগ পাবেন। মূলত আইসিসি বিশ্বকাপে অংশ নেয়া দেশগুলোর মধ্যে সম্পর্ক উন্নয়নের জন্যই এ আয়োজন।

বাংলাদেশ দল ইতিমধ্যেই তাদের প্রস্তুতি সম্পন্ন করেছেন। দলের নেতৃত্বে আছেন জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ও মানিকগঞ্জ-১ আসনের সংসদ সদস্য নাইমুর রহমান দুর্জয়। ১৭ সদস্যের স্কোয়াড নিয়ে বাংলাদেশ দল এখন যুক্তরাজ্যের পথে।

দেশ ছাড়ার আগে বাংলাদেশ দল স্পিকার শিরীন শারমিন চৌধুরীর সঙ্গে সাক্ষাৎ করেন। কোচ দীপু রায় চৌধুরীর নেতৃত্বে চার সদস্যের একটি টেকনিক্যাল টিম বাংলাদেশ দলকে প্রস্তুত করেছেন এবং দলের সঙ্গে তারাও যোগ দিবেন।

এই টুর্নামেন্টে অন্যান্য দেশের একসময়কার তারকা খেলোয়াড়রা অংশগ্রহণ করছেন। ফলে ভালো করতে হলে জোর প্রস্তুতির বিকল্প নেই, এটা ভালোভাবেই বুঝতে পারছেন সংশ্লিষ্টরা। টুর্নামেন্টটিকে মর্যাদার লড়াই হিসেবেই দেখছেন তাঁরা। মূল বিশ্বকাপের উন্মাদনায় বাড়তি মাত্রা যোগ করতে যাচ্ছে ইন্টার পার্লামেন্টারি ক্রিকেট বিশ্বকাপ।





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply