শোয়েবের অবসরের সিদ্ধান্তে যা বললেন আফ্রিদি

|

বিশ্বকাপটা ভালো যায়নি পাকিস্তানের অলরাউন্ডার শোয়েব মালিকের। ৯ ম্যাচের মধ্যে খেলেছেন মাত্র তিনটি। পড়তি পারফরম্যান্সের কারণেই এমনটি হয়েছে।

প্যাভিলিয়নে বসে খেলা দেখে সময় পার করতে হয়েছে তাকে। শোয়েবও বুঝে ফেলেছেন তার দিন শেষ। ওয়ানডে ক্রিকেটকে গুডবাই বলার সময় এসে গেছে। সেই উপলব্ধি থেকেই ওয়ানডে ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন তিনি।

তার অবসরের সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন তার সতীর্থরা। শোয়েব দীর্ঘদিন ধরে যাদের সঙ্গে খেলেছেন, পাকিস্তানের সাবেক সেই ক্রিকেটাররাও শোয়েবকে প্রশংসায় ভাসিয়েছেন।

অবসরের ঘোষণায় বাংলাদেশের বিপক্ষে ম্যাচশেষে সংবাদ সম্মেলনে শোয়েব বলেন, ‘আমি আগের সাক্ষাৎকারেই জানিয়েছিলাম বিশ্বকাপের পরই আমি অবসর নেব আর আজকে (বাংলাদেশের বিপক্ষে) আমার শেষ খেলা ছিল। আমি একদিনের ক্রিকেট থেকে অবসর নিলাম। আমি কয়েক বছর আগেই এ সিদ্ধান্ত নিয়েছিলাম যে, আমি এই বিশ্বকাপের শেষ ম্যাচের পর অবসর নেব। আমার খারাপ লাগছে আমি আর একদিনের ক্রিকেট খেলব না। কিন্তু আমি খুশি এখন পরিবারকে বেশি সময় দিতে পারব। আর সঙ্গে টি-টোয়েন্টিতেও বেশি মন দিতে পারব।’

শোয়েবের সতীর্থ শহীদ আফ্রিদিও শোয়েব মালিককে অবসর জীবনে স্বাগত জানান। টুইটারে পাকিস্তানের সাবেক এ অলরাউন্ডার লেখেন- ‘এত বছর ধরে অসাধারণ ওয়ানডে ক্যারিয়ারের জন্য শুভেচ্ছা। তুমি তোমার দেশকে গর্বিত করেছ তোমার প্রাপ্তি দিয়ে। তুমি দেশের সত্যিকারের দূত। তোমার সঙ্গে খেলার সময় উপভোগ করেছি। শুভেচ্ছা অনেক।’

পাকিস্তানের জার্সি গায়ে ২৮৭ ওয়ানডে খেলে ৭৫৩৪ রান এবং ১৫৮ উইকেট রেকর্ড খাতায় জমা করেছেন শোয়েব। দেশটির সর্বকালের সেরা অলরাউন্ডারের মধ্যে অন্যতম তিনি।





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply