ডু প্লেসিসের সেঞ্চুরিতে দ.আফ্রিকার বিশাল সংগ্রহ

|

ফাফ ডু প্লেসিসের সেঞ্চুরিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৩২৫ রানের বিশাল সংগ্রহ গড়েছে দক্ষিণ আফ্রিকা।

দলের চ্যালেঞ্জিং স্কোর গড়ার পথে ৯৪ বলে সাতটি চার ও দুই ছক্কায় ১০০ রান করেন দক্ষিণ আফ্রিকান অধিনায়ক ডু প্লেসিস। এছড়া ৯৭ বলে চারটি চার ও ৪টি ছক্কায় ৯৭ রান করেন ভেন দার ডুসেন। ৫১ বলে ৫২ রান করেন ওপেনার কুইন্টন ডি কক।

বিশ্বকাপ থেকে আগেই বিদায় নিশ্চিত হয়ে যায় দক্ষিণ আফ্রিকার। শনিবার ইংল্যান্ডের ম্যানচেস্টারে বিশ্বকাপের গ্রুপ পর্বের শেষ ও নিয়ম রক্ষার ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে টস জিতে প্রথমে ব্যাটিং করে দক্ষিণ আফ্রিকা। ব্যাটিংয়ে নেমে কুইন্টন ডি ককের সঙ্গে ৭৯ রানের উদ্বোধনী জুটি গড়েন এইডেন মার্কওরাম। ৩৭ বলে ৩৪ রান করে ফেরেন তিনি।

ওয়ান ডাউনে ব্যাটিংয়ে নামা ফাফ ডু প্লেসিসের সঙ্গে ৩৫ রানের জুটি গড়তেই বিপদে পড়ে যান ডি কক। তার আগে ৫১ বলে সাতটি চারের সাহায্যে ৫২ রান করেন আফ্রিকান এ ওপেনার।

চার নম্বর পজিশনে ব্যাটিংয়ে নামা ভেন দার ডুসেনকে সঙ্গে নিয়ে ১৫১ রানের অনবদ্য জুটি গড়েন ফাফ ডু প্লেসিস। এই জুটিতেই ক্যারিয়ারের ১২তম সেঞ্চুরি করেন তিনি। ১০০ রানে তার বিদায়ের পর শতরানের স্কোর গড়ার সুযোগ পেয়েও শেষ দিকে মারমুখি ব্যাটিংয়ে ব্যর্থ ডুসেন।

ইনিংসের শেষ বলে সেঞ্চুরি পূর্ণ করতে ডুসেনের প্রয়োজন ছিল মাত্র ৩ রান। প্যাট কামিন্সের বলে বাউন্ডারি হাঁকাতে গিয়ে গ্লেন ম্যাক্সওয়েলের হাতে ক্যাচ তুলে দেন তিনি। তার আগে ৯৭ বলে চারটি বাউন্ডারি ও ৪টি ওভারবাউন্ডারিতে ৯৭ রান করেন ডুসেন।

সংক্ষিপ্ত স্কোর

দক্ষিণ আফ্রিকা: ৫০ ওভারে ৩২৫/৫ (ডু প্লেসিস ১০০, ভেন দার ডুসেন ৯৭, ডি কক ৫২, মার্কওরাম ৩৪, ডুমিনি ১৪, ফেহালুকাওয়ে ৪*, প্রিটোরিয়াস ২*)।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply