ভুয়া এমএলএম কোম্পানির ৩২ প্রতারক গ্রেফতার

|

গাজীপুর প্রতিনিধি
গাজীপুরের টঙ্গীর মধুমিতা এলাকায় অভিযান চালিয়ে লাইফওয়ে বাংলাদেশ প্রাইভেট লিমিটেড নামে ভুয়া এমএলএম কোম্পানির সংঘবদ্ধ প্রতারক চক্রের ২৩ সদস্যকে গ্রেফতার করেছেন র‌্যাব-১১। এ সময় ৭৪ জন ভুক্তভোগীকে উদ্ধার করা হয়েছে। জব্দ করা হয় বিপুল পরিমাণ অবৈধ মালামাল। বৃহস্পতিবার সকালে এ অভিযান চালানো হয়।

র‌্যাব-১১-এর অপারেশন অফিসার জমিস উদ্দিন চৌধুরী জানায়, গ্রেফতারকৃতদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে ও জব্দকৃত নথিপত্র পর্যালোচনা করে উক্ত ভুয়া এমএলএম কোম্পানি মাসিক ১৬ হাজার ও তদূর্ধ্ব টাকা বেতনের প্রতিশ্রুতি প্রদান করে ৩টি ভিন্ন প্যাকেজে চাকরি প্রত্যাশীদের কাছ থেকে যথাক্রমে ২৭ হাজার ১০০, ৩৭ হাজার ১০০ ও ৪৭ হাজার ১০০ টাকা গ্রহণ করে।
পরবর্তী সময়ে প্রশিক্ষণের নামে সপ্তাহখানেক কালক্ষেপণ করে প্রত্যেককে নতুন ২জন সদস্য সংগ্রহের শর্ত প্রদান করে। নতুন সদস্য সংগ্রহ করে দিলে সংগৃহীত টাকার সামান্য কমিশন প্রদান করে। নতুন সদস্য দিতে না পারলে কৌশলের আশ্রয় নিয়ে ভয়ভীতি প্রদর্শন করে খালি স্ট্যাম্প ও আপসনামায় জোরপূর্বক স্বাক্ষর নিয়ে তাড়িয়ে দেয়। প্রতিবাদ করলে ভাড়াটে লোকজন দ্বারা আটকে রেখে শারীরিক নির্যাতনও করে থাকে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply