কুষ্টিয়ায় মেয়াদোত্তীর্ণ ঔষধ বিক্রির অভিযোগে ৪ ফার্মেসিকে জরিমানা

|

কুষ্টিয়া প্রতিনিধি
মেয়াদোত্তীর্ণ ঔষধ সংরক্ষণ ও বিক্রির অভিযোগে কুষ্টিয়া শহরের সদর হাসপাতাল এলাকায় ৪ ফার্মেসি মালিককে ১লক্ষ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। আজ দুপুরে কুষ্টিয়া সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জুবায়ের হোসেন চৌধুরী ও জেলা ঔষধ তত্ত্বাবধায়ক ওয়াহিদুর রহমান ও র‌্যাব-১২ কুষ্টিয়া ক্যাম্পের সদস্যরা যৌথভাবে এই অভিযান পরিচালনা করেন।

অভিযান পরিচালনাকালে বাংলাদেশ ঔষুধ আইন ১৯৪০ ধারা মোতাবেক কুষ্টিয়া সদর হাসপাতাল এলাকার কোহিমা ফার্মেসীকে ৩০ হাজার টাকা, রাসেল ফার্মেসীকে ২০ হাজার টাকা, মেরিন ফার্মেসীকে ৩০ হাজার টাকা ও ন্যাশনাল ড্রাগ হাউজকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযান পরিচালনাকালে এসব ফার্মেসী থেকে উদ্ধারকৃত মেয়াদোত্তীর্ণ ঔষধ জব্দ ও ধ্বংস করা হয়।

কুষ্টিয়া জেলা ঔষধ তত্ত্বাবধায়ক ওয়াহিদুর রহমান জানান, নিয়মিত বাজার অভিযানের অংশ হিসেবে আজকের এই অভিযানে কুষ্টিয়া সদর হাসপাতাল এলাকার কয়েকটি ফার্মেসীতে মেয়াদোত্তীর্ণ ঔষধ পাওয়া যায়। অভিযুক্ত ৪ ফার্মেসী মালিককে বাংলাদেশ ঔষুধ আইন ১৯৪০ ধারা মোতাবেক জরিমানা করা হয়েছে এবং মেয়াদোত্তীর্ণ ও রেজিস্ট্রার্ড বিহীন ঔষধ বিক্রি না করার ব্যাপারে তাদের সতর্ক করা হয়েছে।









Leave a reply