আন্তঃইউনিভার্সিটি গার্লস প্রোগ্রামিং কনটেস্ট ১৯ জুলাই

|

নর্থসাউথ বিশ্ববিদ্যালয় আন্তঃইউনিভার্সিটি গার্লস প্রোগ্রামিং কনটেস্ট (IUGPC) ২০১৮ এর ব্যাপক সাফল্যের পর, দ্বিতীয়বারের মতো আবারও শুরু হচ্ছে এই কনটেস্টের সিজন ২ ।

আইইউজিপিসি সিজন ২ এর মূল লক্ষ্য হচ্ছে বাংলাদেশের প্রতিভাবান নারী প্রোগ্রামারদের অনুপ্রেরণা জোগানো, আন্তর্জাতিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সাথে প্রতিদ্বন্দ্বিতা করে পেশাদার বিচারকদের সামনে নিজেদের প্রোগ্রামিং দক্ষতা প্রদর্শন করার একটি সুযোগ।

দেশের নারী প্রোগ্রামারদের উৎসাহিত করার জন্য NSU ACM-WSC বড় প্লাটফর্ম তৈরিতে কাজ করছে। দেশে অনেক প্রতিভাবান নারী প্রোগ্রামার থাকা সত্ত্বেও অনেক কম সংখ্যক শিক্ষার্থী এসিএম-আইসিপিসি প্রোগ্রামিং প্রতিযোগিতায় অংশগ্রহণ করে থাকে। এছাড়াও বিগত বছরগুলোতে বাংলাদেশ থেকে এ ধরনের আয়োজনে অংশগ্রহণকারী বেশিরভাগই পুরুষ শিক্ষার্থী। অনুপ্রেরণার অভাবে নারী প্রোগ্রামাররা আন্তর্জাতিক প্রোগ্রামিং প্রতিযোগিতায় নিজেদের প্রতিনিধিত্ব করার সুযোগ পায় না।

আন্তঃইউনিভার্সিটি গার্লস প্রোগ্রামিং কনটেস্ট নিবন্ধন শুরু হয়েছে গত ২০ জুন এবং শেষ হবে ১০ জুলাই। নর্থসাউথ বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণে প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হবে ১৯ জুলাই।

এ ব্যাপারে বিস্তারিত তথ্য জানতে চাইলে যোগাযোগ করুন [email protected] ও  রেজিস্ট্রেশন করার জন্য ক্লিক করুন এই লিংকে।









Leave a reply