বাংলাদেশ নিয়ে পাকিস্তানকে সতর্ক করলেন সাকলায়েন মুশতাক

|

বিশ্বকাপে দুর্দান্ত পারফর্ম করেছে বাংলাদেশ। শক্তিশালী দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ ও আফগানিস্তানকে হারিয়েছেন টাইগাররা। নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়া ও ভারতের কাছে হারলেও লড়াই করেছেন তারা। কেবল ইংল্যান্ডের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করতে পারেনি মাশরাফী বাহিনী। তাই বাংলাদেশের বিপক্ষে ম্যাচের আগে পাকিস্তানকে সতর্ক করে দিয়েছেন দলটির কিংবদন্তি সাবেক স্পিনার সাকলায়েন মুশতাক।

মঙ্গলবার এজবাস্টনে ৩১৪ রানের বিশাল লক্ষ্য ছুড়ে দিয়েছিল ভারত। সেটি পাড়ি দিতে নেমে তীরে প্রায় পৌঁছেই গিয়েছিল বাংলাদেশ। তবে শেষ পর্যন্ত ২৮৬ রানে থেমে যায় লাল-সবুজ জার্সিধারীদের ইনিংস। সঙ্গে ধূলিসাৎ হয়ে যায় বিশ্বকাপ স্বপ্নও।

কিন্তু ম্যাচজুড়েই প্রতিযোগিতামূলক ক্রিকেট উপহার দিয়েছেন সাকিব-তামিমরা। পাহাড়সম টার্গেট তাড়া করতে নেমে মাত্র ২৮ রানে হেরেছেন তারা। শেষ পর্যন্ত লড়াই দেখিয়েছে মাশরাফীর দল। পাকিস্তানের বিপক্ষেও টাইগাররা হাড্ডাহাড্ডি লড়াই করবেন বলে বিশ্বাস মুশতাকের। তাই নিজের দলকে সতর্ক থাকার পরামর্শ দিয়েছেন তিনি।

এক ভিডিওবার্তায় মুশতাক বলেন, বাংলাদেশের পরবর্তী ম্যাচ পাকিস্তানের বিপক্ষে। ইতিমধ্যে টুর্নামেন্ট থেকে ছিটকে পড়েছেন লাল-সবুজ জার্সিধারীরা। তবে পাক ব্রিগেডকে বিপদে ফেলতে পারেন তারা। ভারতের বিপক্ষে হেরেছে বটে, কিন্তু শেষ পর্যন্ত লড়াই করেছেন টাইগাররা। এ পর্যায়ে এমন ক্রিকেটই উপহার দেয়া উচিত। বুদ্ধিমত্তা থেকে শুরু করে শক্তি সামর্থ্য-সবই দেখিয়েছেন তারা।

দুসরার জনক বলেন, বাংলাদেশের বিপক্ষে জিততে হলে ব্যাটিং, বোলিং, ফিল্ডিং- তিন বিভাগেই ভালো করতে হবে পাকিস্তানকে। তাদের সাকিব রয়েছে, যে বিশ্বের সেরা অলরাউন্ডার। বিশ্বকাপে ব্যাট-বল হাতে দারুণ ছন্দে আছে সে। ওদের আছে মোস্তাফিজ। টিম ইন্ডিয়ার বিপক্ষে ৫ উইকেট নিয়েছে ও। দলটির সবাই মোটামুটি ভালো খেলছে। জিততে হলে সর্বোচ্চ পর্যায়ের ক্রিকেট খেলতে হবে সরফরাজদের।

ইংল্যান্ডের বিপক্ষে নিউজিল্যান্ডের হারে কার্যত ভেস্তে গেছে পাকিস্তানের সেমি-স্বপ্ন! বিদ্যমান সামান্য সম্ভাবনা বাস্তবে রূপ দিতে হলে বাংলাদেশের বিপক্ষে অবর্ণনীয় কিছু করে দেখাতে হবে সরফরাজদের। প্রথমে ব্যাট করে অন্তত ৩৫০ রান করতে হবে। শুধু তাই নয়, টাইগারদের হারাতে হবে অকল্পনীয় ব্যবধানে, কমপক্ষে ৩১১ রানে। এ লক্ষ্য নিয়ে শুক্রবার ক্রিকেটের তীর্থভূমি লর্ডসে বাংলাদেশের মুখোমুখি হবে পাকিস্তান।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply