আগুনে পুড়ে দুই গরুর মৃত্যু, নিঃস্ব হলেন দরিদ্র কৃষক

|

নড়াইলের লোহাগড়া উপজেলার মল্লিকপুর ইউনিয়নের মহিষাপাড়া গ্রামে দরিদ্র কৃষক সাইফুল শেখের গোয়াল ঘরে আগুন লেগে দু’টি গরুর মৃত্যু হয়েছে। বুধবার ভোর ৫টার দিকে এ আগুনের ঘটনা ঘটে। এ সময় আরো দু’টি গরু আগুনে দগ্ধ হয়ে মৃত্যুর মুখে পতিত হয়েছে। আগুন নেভানোর আগেই গরুগুলো মারা যায় ও দগ্ধ হয়।

ক্ষতিগ্রস্থ সাইফুল শেখ জানান, গরুগুলো মশার উপদ্রব থেকে রক্ষা পেতে প্রতিদিনের মতো গোয়াল ঘরে মশার কয়েল দেন তিনি। এ থেকে আগুনের সূত্রপাত হয়েছে, নাকি অন্য কারণে আগুন লেগেছে; তা বুঝতে পারছেন না। আগুনে একটি ৯৫ হাজার টাকা মূল্যের ষাঁড় ও ৪৫ হাজার টাকার গাভী মারা গেছে। এছাড়া একটি ৫৫ হাজার টাকার গাভী ও ৪৫ হাজার টাকার ষাঁড় পুড়ে দগ্ধ হয়েছে। পাশাপাশি টিনের গোয়ালঘরটিও পুড়ে গেছে। সবমিলে অন্তত সাড়ে তিন লাখ টাকার ক্ষতি হয়েছে। আগুন নেভানোর চেষ্টা করেও ব্যর্থ হন পরিবারের সদস্য ও প্রতিবেশিরা।

সাইফুল অন্যের জমিতে চাষাবাদ করে দুই মেয়ে ও স্ত্রীকে নিয়ে কোনো রকম জীবনযাপন করে আসছেন। গরুগুলো মারা ও পুড়ে যাওয়ায় নিঃস্ব হলেন তিনি।

প্রতিবেশি সুলতান শেখ জানান, বর্ষাচাষী সাইফুলের গরুগুলো পুড়ে মারা ও দগ্ধ হওয়ায় অনেক ক্ষতি হয়েছে তার। সাইফুলের স্কুল পড়ুয়া দু’টি সন্তান রয়েছে। এ অবস্থায় তার সহযোগিতা প্রয়োজন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply