বিশ্বকাপে অভিষেক সেঞ্চুরি ফার্নান্দোর

|

বিশ্বকাপের মতো গুরুত্বপূর্ণ টুর্নামেন্টে ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি করেছেন অভিষেক ফার্নান্দো। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ১০০ বলে শতরানের মাইলফলক স্পর্শ করেন শ্রীলংকান এ তারকা ব্যাটসম্যান।

উইন্ডিজের বিপক্ষে অসাধারণ ব্যাটিং করে নয়টি চার ও দুটি ছক্কায় শতরানের মাইলফলক স্পর্শ করেন ফার্নান্দো। তবে শতরানের ইনিংস গড়ার পরই আউট হয়ে যান তিনি। তার আগে ১০৩ বলে ১০৪ রান করেন অভিষেক।

সোমবার ইংল্যান্ডের রিভারসাইড গ্রাউন্ডের চেস্টার-লি স্ট্রেটের টস হেরে প্রথমে ব্যাটিংয়ে নেমে দুর্দান্ত শুরু করে শ্রীলংকা। উদ্বোধনী জুটিতে প্রথম ১০ ওভারে ৪৯ রান সংগ্রহ করেন দুই ওপেনার দিমুথ করুনারত্নে ও কুশল পেরেরা। তারা জুটির শতরান গড়ার পথেই ছিলেন।

১৫.২ ওভারে জেসন হোল্ডারের শিকার হয়ে সাজঘরে ফেরেন লংকান অধিনায়ক দিমুথ করুনারত্নে। তার আগে ৯৩ রানের জুটি গড়ার পাশাপাশি ব্যক্তিগতভাবে ৪৮ বলে ৩২ রান করেন করুনারত্নে। তার বিদায়ের ঠিক ১১ রানের ব্যবধানে নেই কুশল পেরেরার উইকেট।

ইনিংসের শুরু থেকে একের পর এক বাউন্ডরি হাঁকিয়ে ফিফটি তুলে নেয়া পেরেরা রান আউট হন। তার আগে ৫১ বলে আটটি চারের সাহায্যে ৬৪ রান করেন কুশল পেরেরা।

তৃতীয় উইকেট জুটিতে অভিষেক ফার্নান্দোর সঙ্গে ৮৫ রানের জুটি গড়েন কুশল মেন্ডিস। ৪১ বলে চারটি বাউন্ডারিতে ৩৯ রান করেন আউট হন মেন্ডিস। এরপর অ্যাঞ্জোলো ম্যাথিউসকে সঙ্গে নিয়ে চতুর্থ উইকেটে ফের ৫৮ রানের জুটি গড়েন ফার্নান্দো।

আক্রমণাত্মক ব্যাটিং করে যাওয়া ম্যাথিউস ২০ বলে ২৬ রান করতেই জেসন হোল্ডার বলে বোল্ড হয়ে যান। তবে ব্যাটিং তাণ্ডব চালিয়ে যান ফার্নান্দো। ক্যারিয়ারের নবম ম্যাচ খেলতে নেমে বিশ্বকাপের মতো গুরুত্বপূর্ণ টুর্নামেন্টে শতরান করেন ফার্নান্দো। তার অনবদ্য সেঞ্চুতে রানের পাহাড় গড়ে শ্রীলংকা।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply