ক্যান্সারে আক্রান্ত শিশু সোহান বাঁচতে চায়

|

আহমেদ নাসিম আনসারী, ঝিনাইদহ

যে বয়সে ধুলাবালি গায়ে মেখে দুষ্টুমিতে মেতে থাকা বা স্কুলের বাড়ান্দায় সহপাঠিদের সাথে হৈ হুল্লোর করার কথা। কিন্তু সে বয়সে মরণ ব্যাধি ক্যান্সারে আক্রন্ত হয়ে হাসপাতালের বেডে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে সামন্তা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ১ম শ্রেণির ছাত্র সোহান(৬)।

জানা যায়, ঝিনাইদহের মহেশপুর উপজেলার কাজিরবের ইউপির সামন্তা বাজার পাড়া এলাকার দিন মজুর আঃ রহিম ও রোকছোনা দম্পতির একমাত্র ছেলে শোভন। মরণ ব্যাধি ক্যান্সারে আক্রান্ত হয়ে হাসপাতালের বেডে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে।

ঢাকা পিজি হাসপাতালে শিশু ওয়ার্ডের বি-২২ নম্বর কেবিনে রেখে ছেলেকে চিকিৎসা করাতে প্রতিদিন ব্যয় হচ্ছে ৪-৫ হাজার টাকা। এমতাবস্তায় দিনমজুর বাবা-মা তাদের সহায় সম্বল যা ছিলো সবকিছু বিক্রি করে ছেলেকে বাঁচানোর চেষ্টা করছেন।

শোভনের পিতা আঃ রহিম হাউ মাউ করে কাঁদতে কাঁদতে এ প্রতিনিধিকে জানান, মাস দুয়েক আগে তারা জানতে পাড়েন তাদের কলিজার টুকরার শরীরে বাসা বেধেছে মরণ ব্যাধি ক্যান্সার। সেই থেকে ছেলেকে বাঁচাতে সহায় সম্বল সব কিছু বিক্রি করে ফেলেছেন। বাকি আছে ৪ শতক ভিটে জমি।

চিকিৎসকরা জানিয়েছেন শোভনকে দ্রত অপারেশন করাতে হবে নয়তো তাকে বাঁচানো যাবে না। অপারেশনের জন্য দরকার ৬ লক্ষ টাকা, এ টাকা দিন মজুর পিতার পক্ষে বহন করা আদৌ সম্ভব নয়। সমাজের বৃত্তবানদের সহযোগিতার হাত বারিয়ে সোহান জীবন বাাঁচাতে এগিয়ে আসার আকুল আবেদন জানিয়েছেন তরা পিতা আঃ রহিম। মোবাঃ ০১৯২১-১৭১১৮১।





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply