উসমান-ক্যারির ব্যাটে অস্ট্রেলিয়ার সংগ্রহ ২৪৩

|

উসমান খাজা ও অ্যালেক্স ক্যারির দায়িত্বশীল ব্যাটিংয়ে অস্ট্রেলিয়া ৯ উইকেটে ২৪৩ রান সংগ্রহ করেছে। উসমান খাজা দলের পক্ষে সর্বোচ্চ ৮৮ রান সংগ্রহ করেন। এছাড়া ৭১ রান করেন অ্যালেক্স ক্যারি।

তবে উসমান-ক্যারির ম্যাচের আসল নায়ক ট্রেন্ট বোল্ট। অস্ট্রেলিয়ার ইনিংসের শেষ ওভারে অসাধারণ বোলিং করে নিউজিল্যান্ডের প্রথম বোলার হিসেবে বিশ্বকাপে হ্যাটট্রিক করেন ট্রেন্ট বোল্ট। পরপর তিন বলে উসমান খাজা, মিসেল স্টার্ক ও জেসন বিহানড্রফের উইকেট শিকার করে হ্যাটট্রিক করেন বোল্ট।

শনিবার ইংল্যান্ডের লর্ডসে অনুষ্ঠিত ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে ব্যাটিংয়ে নেমে চরম বিপর্যয়ে পড়ে অস্ট্রেলিয়া। লুকি ফার্গুনসন জেমস নিশাদের গতির মুখে পড়ে ৯২ রানে ৫ উইকেট হারিয়ে কোনঠাসা হয়ে পড়ে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

দলকে সেই নাজুক অবস্থা থেকে উত্তোরণ করেন উসমান খাজা ও অ্যালেক্স ক্যারি। ষষ্ঠ উইকেটে তারা ১০৭ রানের জুটি গড়েন। তাদের অনবদ্য জুটিতে বড় সংগ্রহের স্বপ্ন দেখে অস্ট্রেলিয়া। তবে ইনিংসের শেষ দিকে ট্রেন্ট বোল্টের অসাধারণ হ্যাটট্রিকে সংগ্রহ তেমন বড় করতে পারেনি হলুদ জার্সিধারীরা।

কালেভাদ্রে অফ স্পিন করা উইলিয়ামসনের বলে মার্টিন গাপটিলের হাতে ক্যাচ তুলে দিয়ে ফেরেন অ্যালেক্স ক্যারি। তার আগে ৭২ বলে ১১টি চারের সাহায্যে ৭২ রান করেন তিনি। ইনিংসের শেষ ওভারে ট্রেন্ট বোল্টের বোলিং তাণ্ডবে দিশেহারা হয়ে যান অস্ট্রেলিয়ান ব্যাটসম্যানরা।

উসমান খাজা, মিচেল স্টার্ক এবং জেসন বিহানড্রফের উইকেট শিকারের মধ্য দিয়ে এবারের বিশ্বকাপের দ্বিতীয় হ্যাটট্রিক করেন ট্রেন্ট বোল্ট। এর আগে আফগানিস্তানের বিপক্ষে হ্যাটট্রিক করেছেন ভারতীয় পেসার মোহাম্মদ সামি।

সংক্ষিপ্ত স্কোর

অস্ট্রেলিয়া: ৫০ ওভারে ২৪৩/৯ (উসমান ৮৮, ক্যারি ৭২, কামিন্সি ২৩, স্টইনিস ২১; বোল্ট ৪/৫১)।





Leave a reply