পাকিস্তানকে বিদায় করতে বাংলাদেশকে ম্যাচ ছেড়ে দিবে ভারত!

|

বিশ্বকাপ থেকে পাকিস্তানকে বিদায় করে দিতে বাংলাদেশ ও শ্রীলংকার সঙ্গে ইচ্ছা করেই খারাপ ক্রিকেট খেলবে ভারত। এমন অভিযোগ করেছেন পাকিস্তানের সাবেক তারকা ক্রিকেটার বাসিত আলী।

পাকিস্তানের একটি টেলিভিশন অনুষ্ঠানে বাসিত আলী বলেন, ভারত কখনোই চায় না পাকিস্তান বিশ্বকাপের সেমিফাইনাল খেলুক। তাদের দুই ম্যাচ রয়েছে বাংলাদেশ ও শ্রীলঙ্কার বিপক্ষে। আফগানিস্তানের বিপক্ষে ভারত কেমন খেলেছে, কীভাবে খেলেছে তা তো সবাই দেখেছি।

পাকিস্তানের হয়ে ১৯টি টেস্ট ও ৫০টি ওয়ানডে ম্যাচ খেলা বাসিত আলী আরও বলেন, ভারত যদি বাংলাদেশ ও শ্রীলংকার সঙ্গে ইচ্ছা করে হেরে যায় তাহলে কেউ কিছু বলতে পারবে না। কারণ তারা তো সত্য স্বীকার করতে ভয় পায়। দেখবেন, পরের ম্যাচগুলোতে ভারত এমন করে খেলবে যে, কেউ বুঝতেই পারবে না ম্যাচে কী হচ্ছে। আফগানিস্তানের বিপক্ষে ম্যাচে যেমন দেখা গিয়েছে।

এবারের বিশ্বকাপের প্রথম দল হিসেবে ইতিমধ্যে সাত ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে সেমিফাইনাল নিশ্চিত করেছে অস্ট্রেলিয়া। ছয় ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে দুইয়ে ভারত। বিরাট কোহলিরা যদি নিজেদের পরের ম্যাচে ইংল্যান্ডকে পরাজিত করে তাহলে সরাসরি সেমিতে চলে যাবে।

অন্যদিকে ভারত এবং নিউজিল্যান্ডের বিপক্ষে ইংল্যান্ড যদি হেরে যায়। তখন তাদের পয়েন্ট এখনকার মতো সেই ৮-ই থাকবে। আর বাংলাদেশ যদি শেষ দুই ম্যাচে ভারত ও পাকিস্তানের বিপক্ষে জয় পায় তাহলে পয়েন্ট হবে ১১। পয়েন্ট টেবিলে এগিয়ে থেকে বিশ্বকাপের স্বাগতিক ইংল্যান্ডকে বিদায় করে সেমিফাইনালে চলে যাবে বাংলাদেশ।

প্রসঙ্গত, আগামী ২ ও ৬ জুলাই বাংলাদেশ ও শ্রীলংকার বিপক্ষে ম্যাচ খেলবে ভারত।





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply