ভূমধ্যসাগর থেকে উদ্ধার হওয়া ২৪ বাংলাদেশি দেশে ফিরছেন

|

তিউনিসিয়া ভূমধ্যসাগর থেকে উদ্ধার হওয়া বাংলাদেশি নাগরিকদের তৃতীয় ধাপে বুধবার দেশে আনা হবে।

উদ্ধার হওয়া ৬৪ বাংলাদেশি নাগরিকের মধ্যে বুধবার ২৪ জন দেশে ফিরবেন। কাতার এয়ারওয়েজের একটি ফ্লাইটে বিকাল ৫টা ১৫ মিনিটে তাদের ঢাকায় অবতরণের কথা রয়েছে।

এর আগে গত ২১ জুন ভূমধ্যসাগর থেকে উদ্ধার হওয়া ৬৪ বাংলাদেশির মধ্যে প্রথম ধাপে ১৭ জনকে দেশে ফেরানো হয়েছে। ২৫ জুন দ্বিতীয় ধাপে ফিরেছেন ১৫ জন এবং বুধবার ফিরছেন ২৪ বাংলাদেশি।

এ নিয়ে ৫৬ জনকে দেশে ফেরানো হলো। অবশিষ্ট ৮ জন ফেরত আসতে অস্বীকৃতি জানিয়েছেন বলে জানা গেছে। তবে তাদের ফেরত পাঠানোর জন্য লিবিয়ার বাংলাদেশ দূতাবাস তিউনিসিয়া কর্তৃপক্ষ ও আইওএমের সঙ্গে যোগাযোগ অব্যাহত রেখেছে।

আটকেপড়া বাংলাদেশি নাগরিকদের ফেরত পাঠানো হবে মর্মে লিবিয়ার বাংলাদেশ দূতাবাসের পক্ষ থেকে তিউনিসিয়া কর্তৃপক্ষের নিকট নিশ্চয়তা প্রদানের পর গত ১৮ জুন জারজিস বন্দরে নামার অনুমতি দেয় দেশটির সরকার।

এতদিন কঠোর নিরাপত্তার মধ্যে উদ্ধার হওয়া বাংলাদেশিদের রেড ক্রিসেন্ট ও আইওএম যৌথভাবে পরিচালিত শেল্টার হোমে রাখার ব্যবস্থা করা হয় এবং আইওএমের সহায়তায় কর্মীদের দেশে ফেরত পাঠানোর ব্যবস্থা করা হয়।

তিউনিসিয়া ভূমধ্যসাগর থেকে উদ্ধার হওয়া ৬৪ বাংলাদেশির মধ্যে মাদারীপুরের ২৬ জন, বি-বাড়িয়ার ১৫, সিলেটের ৮, শরীয়তপুরের ৩, মৌলভীবাজারের ৩, নোয়াখালীর ২, চাঁদপুরের ১, সুনামগঞ্জের ১, গাজীপুরের ১, ঢাকার ১, নরসিংদীর ১, ফরিদপুরের ১ ও টাঙ্গাইলের একজন রয়েছেন।





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply