হাইভোল্টেজ ম্যাচে আজ দক্ষিণ আফ্রিকার মুখোমুখি পাকিস্তান

|

বিশ্বকাপের গুরুত্বপূর্ণ ম্যাচে আজ মুখোমুখি পাকিস্তান ও দক্ষিণ আফ্রিকা। লর্ডসে এ ম্যাচ শুরু হবে বিকাল সাড়ে ৩টায়। টিকে থাকতে হলে আজ প্রোটিয়াদের হারাতেই হবে সরফরাজ বাহিনীর।

অন্যদিকে চোকার দক্ষিণ আফ্রিকার অবস্থা আরও করুণ। আজ জিতলেও পরবর্তী রাউন্ড খেলার নিশ্চয়তা নেই তাদের। আগের ম্যাচে নিউজিল্যান্ডের কাছে ৪ উইকেটের হারে সেমিফাইনালের আশা একরকম শেষই হয়ে গেছে দক্ষিণ আফ্রিকার। ছয় ম্যাচে প্রাপ্তি মোটে ৩ পয়েন্ট। একমাত্র জয় আফগানিস্তানের বিপক্ষে। অলৌকিক কিছু না ঘটলে বাকি তিন ম্যাচ জিতলেও কোনো লাভ হবে না প্রোটিয়াদের।

পাকিস্তানের ঝুলিতেও ৩ পয়েন্ট। তবে দক্ষিণ আফ্রিকার চেয়ে এক ম্যাচ কম খেলায় তাদের সম্ভাবনার কফিনে এখন শেষ পেরেকটি ঢুকেনি। সেমির আশা বাঁচিয়ে রাখতে আজ জিততেই হবে। শুধু আজ নয়, পাঁচ ম্যাচে ৩ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের তলানির দিকে অবস্থান করা পাকিস্তানকে বাকি চার ম্যাচও জিততে হবে।

দক্ষিণ আফ্রিকার পর নিউজিল্যান্ড, আফগানিস্তান ও বাংলাদেশের মুখোমুখি হবে পাকিস্তান।

পরিসংখ্যান বলছে, এ পর্যন্ত ৭৮ ম্যাচে মুখোমুখি হয়েছে দক্ষিণ আফ্রিকা ও পাকিস্তান। পাকিস্তান জিতেছে ২৭ ম্যাচে আর দক্ষিণ আফ্রিকা জিতেছে ৫০ ম্যাচে। একটি ম্যাচ ফলহীন ড্র হয়েছে। পরিসংখ্যানে এগিয়ে আছেন প্রোটিয়ারা। তবে পাকিস্তান আজ জিততে মরিয়া।









Leave a reply