১০ দিনের আগে চালু হচ্ছে না ঢাকা-সিলেট সরাসরি সড়ক যোগাযোগ

|

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি:

ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে শাহবাজপুরে তিতাস নদীর ওপর সেতুর ভেঙ্গে যাওয়া অংশ বিশেষ মেরামত করার কাজ শুরু করেছে সড়ক বিভাগ। তবে এতে কমপক্ষে ১০দিন সময় লাগবে বলে জানিয়েছেন জেলা সড়ক ও জনপদ বিভাগ। জানজট নিরসনে তিতাস নদীতে ফেরি চালু করার উদ্যোগ নিয়েছে তারা। ইতিমধ্যে কাজ শুরু করছে। নারায়ণগঞ্জ জেলা থেকে একটি ফেরি ইতিমধ্যে ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে তিতাস নদীর উদ্দেশ্যে রওয়ানা দিয়েছে। তার ঘটনাস্থলে পৌছতে ২/১ সময় লাগবে।
এদিকে ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে শাহবাজপুরে তিতাস নদীর সেতু এলাকায় ফেরিতে যানবাহন উঠার জন্য এপ্রোচ এবং ঘাট নেই। এপ্রোচ এবং ঘাট তৈরির কাজও শুরু করেছে সড়ক ও জনপদ বিভাগ।

এই ব্যাপারে সড়ক ও জনপথ বিভাগ, ব্রাহ্মণবাড়িয়ার নির্বাহী প্রকৌশলী শামীম আল মামুন জানান এই মহাসড়কে চলাচল স্বাভাবিক হতে আরও কমপক্ষে ১০ দিন সময় লাগবে। পাশপাশি বিকল্প হিসাবে ফেরি ব্যবস্থা করা হয়েছে। আগামী ২/১ দিনের মধ্যে একটি ফেরি কার্যক্রম শুরু করবে।

উল্লেখ, গত ১৮ জুন মঙ্গলবার বিকালে ঢাকা-সিলেট মহাসড়কে ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলার শাহবাজপুরে তিতাস নদীর উপর থাকা পুরানো ও জরাজীর্ণ সেতুটির পূর্ব দিকের রেলিং ভেঙ্গে সেতুর একাংশসহ নদীতে পড়ে যায়। এরপর থেকে সেতুটির উপর দিয়ে ভারী এবং মাঝারি আকারের যানবাহন চলাচল বন্ধ করে দেয়া হয়।

পাশপাশি বিকল্প সরু ও আঞ্চলিক সড়ক দিয়ে অত্যন্ত ধীরগতিতে ভারী ও মাঝারী আকারের যানবাহন চলাচল করায় মহাসড়ক জুড়ে তীব্র যানজট। এতে করে বিভিন্ন যানবাহনে থাকা যাত্রীরা গত ৫দিন ধরে সীমাহীন দুর্ভোগ পোহাচ্ছে।





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply