শিমুলিয়া-কাঠালবাড়ি নৌরুটে নৌরুটে বালুবাহী বলগেটর ধাক্কায় লঞ্চে ফাটল

|

স্টাফ রিপোর্টার, মাদারীপুর:

মাদারীপুরের কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটে আজ দুপুরে বালুবাহী ভলগেটের ধাক্কায় এমভি রিয়াদ নামের একটি লঞ্চের সম্মুখ ভাগে ফেটে ডুবে যাওয়ার উপক্রম হলে কোনমতে চরে ঠেকিয়ে ২ শতাধিক যাত্রীর জীবন রক্ষা করা গেছে। এসময় লঞ্চটির ডেক প্রায় পানিতে ডুবে যায়। শনিবার এ দুর্ঘটনা ঘটে।

সরেজমিনে জানা যায়, শনিবার দুপুরে শিবচরের কাঁঠালবাড়ী ঘাট থেকে এমভি রিয়াদ নামের একটি লঞ্চ দুই শতাধিক যাত্রী নিয়ে শিমুলিয়ার উদ্দেশে রওনা দেয়। লঞ্চটি পদ্মা সেতু এলাকা অতিক্রম করার সময় বালুবোঝাই একটি বলগেটের সাথে ধাক্কা লেগে লঞ্চের সামনের দিকে আন্নী ফেটে যায়। মূহুর্তেই পানি উঠে ভরে যেতে থাকে লঞ্চে। অবস্থা বেগতিক দেখে মাস্টার দ্রুত পাশের চরে ঠেকিয়ে দেয়। যাত্রীরা দ্রুত চরে নেমে যায়। খবর পেয়ে লঞ্চ মালিক সমিতি ও মালিক পক্ষ দ্রুত অন্য লঞ্চ নিয়ে এসে যাত্রীদের উদ্ধার করে গন্তব্যে নিয়ে যায়। লঞ্চটির সামনের অংশে বড় ধরনের ফাটলের ফলে ডেকের প্রায় অংশই পানি ঢুকে পড়ে। ২টি পাম্প মেশিন লাগিয়ে পরে পানি অপসারণ করা হয়। বলগেটটি আটক করতে পারেনি পুলিশ।

লঞ্চটির মাস্টার ফয়জল আলী বলেন, বলগেটটি উল্টো দিক দিয়ে চলায় দুর্ঘটনাটি ঘটে। দ্রুত পানি ঢুকতে থাকায় উপায় না পেয়ে চরে ঠেকিয়ে দিয়ে যাত্রীদের রক্ষা করি।

লঞ্চ মালিক ইমাম খান দাবী করেন- লঞ্চের মারাত্মক ক্ষতি হয়েছে। কিন্তু যাত্রীদের কোন ক্ষয়ক্ষতি হয় নাই। তারা নিরাপদে যার যে গন্তব্য সেখানে চলে গেছেন। তবে কোন ক্ষয়ক্ষতি হয়নি।

বিআইডব্লিউটিএ’র কাঁঠালবাড়ী লঞ্চ ঘাটের ট্রাফিক ইন্সপেক্টর আক্তার হোসেন বলেন,’তলা ফেটে লঞ্চটিতে পানি উঠে যায়। তবে সকল যাত্রীদের উদ্ধার করা হয়েছে।





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply