‘ধানমন্ডি ৩২-এ হামলার পরিকল্পনা ছিল নিহত জঙ্গির’

|

রাজধানীর পান্থপথের হোটেল ওলিও ইন্টারন্যাশনালের পুরনো ভবনে কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের চালানো ‘অপারেশন আগস্ট বাইট’ শেষ হয়েছে। আজ মঙ্গলবার সকাল সাড়ে দশটার দিকে অপারেশনটি সমাপ্ত ঘোষণা করা হয়। অভিযান চলাকালে আত্মঘাতী বিস্ফোরণে সাইফুল ইসলাম নামের এক জঙ্গি নিহত হয়েছে। সে খুলনা বিএল কলেজ শাখার শিবিরের একজন কর্মী ছিল বলে জানা গেছে বলে জানিয়েছেন পুলিশের আইজিপি এ কে এম শহীদুল হক।

অভিযান শেষে এক সংবাদ ব্রিফিংয়ে তিনি বলেন, ‘১৫ আগস্টে ৩২ নম্বরে আসা মিছিলে আত্মঘাতী হামলার পরিকল্পনা ছিল ওই  নিহত জঙ্গির। গোয়েন্দা পুলিশের তৎপরতায় তার অবস্থান নিশ্চিত হওয়া যায়। ওলিও হোটেলের একটি কক্ষে সে ছিল। ভেতরে সে সুইসাইডাল ভেস্ট পরে আত্মঘাতী বিস্ফোরণ করেছে। এতে ভবনের দেয়াল ও বারান্দার একাংশ ধসে পরেছে।’

এরআগে, সকাল পৌনে ১০টার দিকে হোটেলে অভিযান শুরু করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। এসময় ঘটনাস্থল থেকে বিকট বিস্ফোরণের পাশাপাশি গোলাগুলির শব্দ শোনা যায়। বিস্ফোরণে হোটেল ওলিও’র চার তলার রাস্তার দিকের অংশ ধসে পড়েছে। ভোরে হোটেলটি ঘিরে ফেলার পর থেকেই আশাপাশের রাস্তার যান চলাচল বন্ধ করে দেয়া হয়।

যমুনা অনলাইন: টিএফ









Leave a reply