সাব্বিরের ভুলের মাশুল দিল বাংলাদেশ!

|

ম্যাচের শুরুতে মাশরাফি বিন মুর্তজার বলে ব্যাকওয়ার্ড পয়েন্টে সহজ ক্যাচ তুলে দিয়েছিলেন অসি ওপেনার ডেভিড ওয়ার্নার। মাত্র ১০ রানে জমা করেছিলেন তিনি।

সেই ক্যাচকে লুফে নিতে পারেনি বাংলাদেশ। বলতে গেলে ভাগ্যকে পায়ে ঠেলে দিলেন টাইগাররা।

যেই ওয়ার্নারের ইনিংস ১০ রানেই শেষ হয়ে যেত। কিন্তু তিনি করলেন ১৬৬ রানের মারকুটে এক ইনিংস। সাকিব, মোস্তাফিজ, রুবেল আর অধিনায়ক মাশরাফিকেও তুলাধোনো করে ছাড়লেন তিনি।

বাংলাদেশের বোলারদের কচুকাটা করে ওয়ার্নার তুলে নেন ক্যারিয়ারের ১৬তম ওয়ানডে সেঞ্চুরি। ১৪৭ বলে ১৬৬ রান করে যখন সাজঘরে ফেরেন, ততক্ষণে বাংলাদেশ দলের যা ক্ষতি করার করে গেছেন।

ওই সহজ ক্যাচটি ফেলে দেন বাংলাদেশ স্কোয়াডের সেরা ফিল্ডার সাব্বির রহমান রুম্মন। অনেকটা সময় ধরে তেমন একটা ভালো খেলছেন না সাব্বির। যে কারণে দলে এখন তিনি নিয়মিত নন।

তবে ব্যর্থতার মধ্যেও ফিল্ডিংয়ে বেশ মুনশিয়ানা দেখিয়ে যাচ্ছিলেন এই হার্ডহিটার ব্যাটসম্যান। ব্যাটে-বলে তাকে নিয়মিত না দেখা গেলেও দ্বাদশতম খেলোয়াড় হিসেবে প্রায়ই টাইগারদের সাহায্য করতে ফিল্ডিংয়ে দেখা গেছে।

আর সেই সাব্বিরের ক্যাচ মিসের সুযোগ কাজে লাগিয়ে এবারের বিশ্বকাপে সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংসটি গড়লেন ডেভিড ওয়ার্নার। অস্ট্রেলিয়া পৌঁছে যায় রানপাহাড়ে। অস্ট্রেলিয়ার ৩৮১ রানের ইনিংস শেষে ওয়ার্নারের সেই ক্যাচ মিসের আফসোসে পুড়েছে বাংলাদেশ দল।

অলরাউন্ডার মোসাদ্দেক হোসেন সৈকতের ইনজুরির কারণে বৃহস্পতিবারের ম্যাচে দলে সুযোগ পেয়েছিলেন সাব্বির রহমান। সে সুযোগকে হাতছাড়া করলেন তিনি। ব্যাটিংয়ে এসেও ১ রানও যোগ করতে পারেননি সাব্বির।

মুশফিকের অনবদ্য হার না মানা সেঞ্চুরি ও মাহমুদউল্লাহ রিয়াদের শেষ দিকে ঝড়ো ব্যাটিংয়েও হার এড়াতে পারেনি বাংলাদেশ। ৩৩৩ রানে থামতে হয় টাইগারদের। তবে ৪৮ রানে অসিদের কাছে হারলেও ম্যাচশেষে বাংলাদেশ দলের বন্দনায় ভাসিয়েছেন রমিজ রাজাদের মতো সাবেক তারকারা।

দেশবাসীও অকুণ্ঠ সমর্থন জানিয়েছে। শুধু সাব্বির রহমানের সেই ক্যাচ মিস ও তার শূন্য রানে আউটের বিষয়টিতে চলছে যত সমালোচনা।

তবে ক্রিকেটবোদ্ধারা বলছেন, এটি খেলারই অংশ।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply