ডেভিড ওয়ার্নারের সেঞ্চুরি

|

ডেভিড ওয়ার্নারের অনবদ্য সেঞ্চুরি। বাংলাদেশের বিপক্ষে দুর্দান্ত ব্যাটিং করে শতরানের ম্যাজিক ফিগার স্পর্শ করেছেন ওয়ার্নার। ওয়ানডে ক্রিকেটে এটা তার ১৬তম সেঞ্চুরি।

বিশ্বকাপের মতো বড় টুর্নামেন্টে এনিয়ে দ্বিতীয় সেঞ্চুরি করেছেন তিনি। সবশেষ বিশ্বকাপে আফগানিস্তানের বিপক্ষে ১১৩ বলে ১৭৮ রান করেন ওয়ার্নার।

তবে টেস্টে ৭৪ ম্যাচে ২১টি সেঞ্চুরি করেছেন এই অস্ট্রেলিয়ান। ওয়ানডে এবং টেস্ট মিলে ইতিমধ্যে ৩৭টি সেঞ্চুরি করেছেন অস্ট্রেলিয়ান এ ওপেনার।

বৃহস্পতিবার ইংল্যান্ডের নটিংহামে বাংলাদেশের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ে নেমে উড়ন্ত সূচনা করে অস্ট্রেলিয়া। ৯.৩ ওভারে স্কোরবোর্ডে ৫০ রান যোগ করেন দুই ওপেনার অ্যারন ফিঞ্চ ও ডেভিড ওয়ার্নার। উইকেটে থিতু হওয়ার পর থেকেই একের পর এক বাউন্ডারি হাঁকান ওয়ার্নার-ফিঞ্চ। উদ্বোধনীতে জুটিতে ডেভিড ওয়ার্নারের সঙ্গে ১২১ রানের জুটি গড়েন অ্যারন ফিঞ্চ।

ভয়ঙ্কর হয়ে ওঠা তাদের এই জুটি ভাঙেন সৌম্য সরকার। মাশরাফি, মোস্তাফিজ, সাকিব, রুবেল মিরাজরা ইনিংসের প্রথম ২০ ওভার বল করেও দলকে ব্রেক থ্রু এনে দিতে ব্যর্থ হন।

টুকটাক বোলিং করা জাতীয় দলের ওপেনার সৌম্য সরকার বোলিংয়ে এসেই অস্ট্রেলিয়ান অধিনায়ক অ্যারন ফিঞ্চকে ক্যাচ তুলতে বাধ্য করেন। রুবেলের হাতে ক্যাচ তুলে দিয়ে ফেরার আগে ৫১ বলে ৫টি চার ও দুই ছক্কায় ৫৩ রান করেন ফিঞ্চ।





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply