নেপালের চ্যাম্পিয়নদের উড়িয়ে শীর্ষে আবাহনী

|

প্রথমবারের মতো নকআউট পর্বের খেলার সম্ভাবনা জোড়ালো করলো আবাহনী লিমিটেড। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে নেপালের মানাং মাশিয়াংদীকে ৫-০ গোলে উড়িয়ে দিয়েছে বাংলাদেশি প্রতিনিধিরা।

এই জয়ের ফলে ই গ্রুপের শীর্ষস্থান নিশ্চিত করেছে আবাহনী।

গ্রুপের আরেক ম্যাচে মিনারভা পাঞ্জাবের সাথে ১-১ গোলে ড্র করে এদিনই পয়েন্ট হারিয়েছে আবাহনীর সাথে ৭ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে থাকা চেন্নাইন এফসি।

টেবিল টপার হওয়ার লক্ষ্যে নিয়ে তাই শুরু থেকেই মানাং মার্শিংয়াদীর বিপক্ষে আক্রমণাত্মক ফুটবলই খেলতে থাকা আবাহনী। ১১ মিনিটেই আসে সাফল্য। ঘরোয়া ফুটবলের দুর্দান্ত ফর্ম এবার আন্তর্জাতিক ক্লাব আসরেও ধরে রাখলেন নাবীব নেওয়াজ জীবন। আর প্রথমার্ধের ইনজুরি সময়ে মাঝমাঠের ও নিচ থেকে বল নিয়ে প্রতিপক্ষের ডি বক্সে ঢুকে দৃষ্টিনন্দন গোল করেন কারভেন্স বেলফোর্ট।

দ্বিতীয়ার্ধেও ম্যাচের নিয়ন্ত্রণ ধরে রাখে মারিও লেমোস শীষ্যরা। ৬৩ মিনিটে সোহেল রানার কাটব্যাক থেকে প্লেসিং শটে স্কোরশিটে নাম তোলেন জুয়েল রানা। ৭৫ মিনিটে এবার আর গোলের সুযোগ মিস করেননি সানডে চিজোবা।

৪-০ লিড নেয় আবাহনী। আর ইনজুরি সময়ে পঞ্চম ও শেষ পেরেকটি ঠুকে দেন অভিজ্ঞ মামুনুল ইসলাম।

এই জয়ের ফলে ১০ পয়েন্ট নিয়ে এককভাবে গ্রুপের শীর্ষস্থান দখল করেছে আবাহনী লিমিটেড। অধরা নকআউট পর্ব নিশ্চিতের মিশনে ২৬ জুন শেষ ম্যাচে মিনারভা পাঞ্জাবের বিপক্ষে মাঠে নামবে লাল-সবুজ প্রতিনিধিরা।









Leave a reply