বিশ্বকাপ থেকেই ছিটকে গেলেন শিখর ধাওয়ান

|

বিশ্বকাপে ভারতীয় শিবিরে দুঃসংবাদ। ইনজুরির কারণে চলতি আসর থেকে ছিটকে গেলেন দেশটির ওপেনিং ব্যাটসম্যান শিখর ধাওয়ান।

গত ৯ জুন অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচে ব্যাটিং করার সময় চোট পেয়েছিলেন ভারতীয় ওপেনার শিখর ধাওয়ান। চোট কাটিয়ে বিশ্বকাপের পরবর্তী ম্যাচগুলো তিনি খেলতে পারবেন বলে আশা করা হলেও তা আর সম্ভব হলো না। শেষ পর্যন্ত দেশেই ফিরতে হচ্ছে তাকে।

রোহিত শর্মার সাথে ধাওয়ানের জুটি বিশ্বক্রিকেটের অন্যতম সেরা জুটি। তবে শেষ পর্যন্ত আসরে থেকে ছিটকেই গেলেন ধাওয়ান।

ধাওয়ান দল থেকে বাদ পড়ায় কপাল খুলেছে রিশাভ পান্তের। ভারতের বিশ্বকাপ দল ঘোষণার পর সবচেয়ে বেশি সমালোচনা হয়েছিল পান্ত দলে না থাকা নিয়ে। অবশেষে সেই সকল সমালোচকদের আশা পূরণ হতে যাচ্ছে। তবে তার জন্য ধাওয়ানের মতো অভিজ্ঞ ও ফর্মের তুঙ্গে থাকা ব্যাটসম্যানকে হারাতে হবে তাদের।

গত ৯ জুন অজিদের বিপক্ষে দাপুটে জয়ের ম্যাচে ১০৯ বলে ১১৭ রানের দারুণ ইনিংস খেলেন ধাওয়ান। তবে সে ম্যাচে প্রতিপক্ষের পেসার নাথান কোল্টার-নাইলের করা একটি বলে বাঁহাতের বৃদ্ধাঙ্গুলে চোট পান তিনি। ফলে সেই ম্যাচে আর ফিল্ডিংয়েই নামতে পারেননি এই ব্যাটসম্যান।

ধাওয়ান ক্যারিয়ারে এখন পর্যন্ত ১৩০টি ওয়ানডে খেলেছেন। যেখানে ৪৪ গড়ে তিনি ৫ হাজার ৪৮০ রান করেছেন। ১৭টি সেঞ্চুরির সঙ্গে রয়েছে ২৭টি হাফসেঞ্চুরিও। তবে ক্রিকেটবিশ্বের সবচেয়ে বড় এই আসরে দুর্দান্ত খেলা এই তারকার না থাকাটা টিম ইন্ডিয়ার জন্য ক্ষতিই বটে।





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply