১৭ ছক্কার অবিশ্বাস্য ইনিংস খেলে নিজেই অবাক মরগ্যান

|

আফগানিস্তানের বিপক্ষে ৭১ বলে ১৪৮ রানের অবিশ্বাস্য ইনিংস খেলেছেন ইয়ন মরগ্যান। ধুন্দুমার এই ইনিংস খেলার পথে ওয়ানডে ক্রিকেটে তথা বিশ্বকাপে ছক্কার রেকর্ড গড়েছেন তিনি। হাঁকিয়েছেন ১৭টি ছক্কা, যা একদিনের ম্যাচে কোনো একক খেলোয়াড়ের পক্ষে সর্বোচ্চ।

মরগ্যানের ১৪৮ রানের ১০২ রানই এসেছে ছক্কা থেকে। মাত্র ৫৭ বলে সেঞ্চুরি পূর্ণ করেন তিনি। এটি বিশ্বকাপে দ্রুততম সেঞ্চুরির রেকর্ডও। ঝড়ো এ ইনিংস নিয়ে নিজেই অবাক ইংল্যান্ড অধিনায়ক।

ম্যাচ শেষে তিনি বলেন, কখনো ভাবিনি আমি এমন একটি ইনিংস খেলব। এরকম ইনিংস খেলতে পেরে আমি সত্যিই খুব আনন্দিত। শেষ চার বছর নিজের ব্যাটিং নিয়ে অনেক কাজ করেছি। এটি সেসবেরই প্রতিফলন।

জনি বেয়ারস্টো, জশ বাটলার, জো রুট, বেন স্টোকসদের মতো বিধ্বংসী ব্যাটসম্যানদের নিয়ে গড়া ইংল্যান্ডের ব্যাটিং লাইনআপ। এই লাইনআপে তুলনামূলক ঠাণ্ডা মাথার ব্যাটসম্যান হিসেবে সুপরিচিত মরগ্যান। তাই তার এমন আক্রমণাত্মক, আগ্রাসী ইনিংস নিয়ে মজা করছেন সতীর্থরা।

আইরিশ বংশোদ্ভূত ইংলিশ অধিনায়ক বলেন, আমার মনে হচ্ছে আমাকে উদ্দেশ্য করে বদলে যাওয়া ড্রেসিংরুমে সবাই মজা করছে। আমি যে সেঞ্চুরি করেছি, সেটিকে খুব ধীরগতির হিসেবে বিবেচনা করছে তারা। সবসময় এটা নিয়ে মজা করছে ওরা।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply