কোপায় ২য় ম্যাচে ভেনেজুয়েলার সাথে ড্র করেছে ব্রাজিল

|

নিজেদের ২য় ম্যাচে এসে হোচট খেলো স্বাগতিক ব্রাজিল। ভেনেজুয়েলার সাথে ভিএআর’র বিতর্কিত সিদ্ধান্তে গোল শূন্য ড্র নিয়েই মাঠ ছাড়তে হয় সেলেসাওদের। গ্রুপের আরেক ম্যাচে বলিভিয়াকে ৩-১ গোলে হারিয়েছে পেরু।

সালভাদরে ম্যাচের শুরু থেকেই দাপট ছিলো সেলেসাওদের। কিন্তু ভাগ্যদেবী এদিন সহায় ছিলো না দানি আলভেসের দলের। ম্যাচের প্রথমার্ধেই লিড নিতে পারতো ব্রাজিল। ৩৮ মিনিটে ভেনেজুয়েলার জালে বলও জড়িয়েছিলেন, আজকের ম্যাচে ফিনিশারের দায়িত্বে থাকা এই ফরোয়ার্ড। কিন্তু রেফারি বাধ সাধলেন।

দ্বিতীয়ার্ধে নিজেদের আক্রমণের ধার বাড়ালেও ডেডলক ভাঙ্গা হচ্ছিলো না স্বাগতিকদের। কখনো হেসুস, ফিরিমিনোদের লক্ষ্যভ্রষ্ট শট না হয় ভিএআর বাধা হয়ে দাঁড়ায় ব্রাজিলের সামনে।

৬০ মিনিটে ভেনেজুয়েলার জালে আবারো বল জড়ান হেসুস। কিন্তু ভিএআর’এ দেখা যায় ভেনেজুয়েলার ডিফেন্সের গায়ে লেগে আসা বলে সামনে এগিয়ে ছিলেন ফিরমিনো।

তবে ভিএআরে এতোটাই কাবু হবে ব্রাজিল তা বুঝে উঠতে পারেনি স্বাগতিক সমর্থকরা। ম্যাচ শেষ হবার ৩ মিনিট আগে আবারো ভেনেজুয়েলার জালে বল। তবে এবারের সিদ্ধান্ত নিয়ে অবাক হতে হয়েছে অনেককেই। এভারটনের ক্রস করা বলে পা ছোয়ান কুটিনিয়ো। কিন্তু মাঠের বাইরে চলে যাওয়া এভারটনকেই কি শেষ পর্যন্ত অফ সাইডের আমলে নিলো ভিএআর।

শেষ পর্যন্ত ড্র নিয়েই সন্তুষ্ট থেকে মাঠ ছাড়তে হলো সেলেসাওদের। তবে গোল গড়ে এগিয়ে থেকে পয়েন্ট টেবিলের শীর্ষস্থান এখনো ধরে রেখেছে ব্রাজিল। রবিবার গ্রুপ সেরা হবার লড়াইয়ে পেরুর মুখোমুখি হবে স্বাগতিকরা।









Leave a reply