মন্ত্রী‌কে শু‌ভেচ্ছা জানা‌তে শিক্ষার্থীদের দাঁড়িয়ে রাখায় সেই শিক্ষক‌কে শোকজ

|

পটুয়াখালী প্র‌তি‌নি‌ধি

গতকাল যমুনা‌টি‌ভির অনলাইনে “মন্ত্রী‌কে শু‌ভেচ্ছা জানা‌তে বৃ‌ষ্টি‌তে দা‌ড়ি‌য়ে থাক‌তে হ‌লো স্কুল শিক্ষার্থী‌দের” শি‌রোনা‌মে রি‌পোর্ট প্রকাশ পে‌লে সামা‌জিক যোগা‌যোগ মাধ্য‌মে মুহূর্তের ম‌ধ্যে ভাইরাল হ‌য়ে যায়। তাৎক্ষ‌ণিকভা‌বে বিষয়‌টি স্থানীয় সংসদ সদস্যসহ জেলা প্রশাস‌সেনর উপর মহ‌লের সক‌লের নজ‌র কা‌ড়ে। প‌রে স্থানীয় সংসদ সদস্য শাহজাদা শাজু বিষয়‌টি নি‌য়ে শিক্ষা অ‌ফি‌সের কর্মকর্তার সা‌থে বিশদ আ‌লোচনা ক‌রে প্রকৃত ঘটনা জানার চেষ্টা ক‌রে।

প‌রে যখন জান‌তে পা‌রে যে, ওই শিক্ষক নিজ ইচ্ছায় অ‌তি উৎসা‌হি হ‌য়ে কাজ‌টি ক‌রে‌ছেন তখনই তার বিরু‌দ্ধে ব্যবস্থা নেয়ার সিদ্বান্ত হয়।

উপ‌জেলা শিক্ষা অ‌ফিসার মোঃ সে‌লিম মিয়া জানান, শিক্ষা মন্ত্রণাল‌য়ের প‌রিপ‌ন্থি কাজ করার অ‌ভি‌যো‌গে দশ‌মিনা উপ‌জেলার হাজিরহাট নিম্ন মাধ্য‌মিক বিদ্যাল‌য়ের প্রধান শিক্ষক মোহাম্মদ হো‌সেন‌কে কারণ দর্শা‌নোর নো‌টিশ জারি করা হ‌য়ে‌ছে।

তি‌নি জানান, আগামী ৭কর্ম দিব‌সের ম‌ধ্যে কেন তার বিরু‌দ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হ‌বেনা তার জবাব দেয়ার জন্য বলা হ‌য়ে‌ছে।

উপ‌জেলা ‌শিক্ষা অ‌ফিসা‌রের স্বাক্ষ‌রিত ওই চি‌ঠি‌তে আ‌রো উ‌ল্লেখ করা হ‌য়ে‌ছে যে, বাংলা‌দেশ শিক্ষা মন্ত্রণাল‌য়ের প‌রিপত্র নং ৩৭,০০,০০০০,০৭১,০৯,০০৫,০৭,৮৭, তা‌রিখ ২৭/১/২০১৪ইং সুস্পষ্ট উ‌ল্লেখ র‌য়ে‌ছে যে, কোন এম‌পি কিংবা মন্ত্রীসহ কোন ভি‌ভিআইপি‌দের সংবর্ধনা বা শু‌ভেচ্ছার না‌মে কোন স্কুল ক‌লে‌জের কোন শিক্ষার্থী‌দের রাস্তায় দাড় ক‌রি‌য়ে রাখা যা‌বেনা। যে কার‌ণে ওই শিক্ষক‌কে শোকজ নো‌টিশ দেয়া হ‌য়ে‌ছে।





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply