পাক-ভারত ম্যাচ না হলে স্টার স্পোর্টসের ক্ষতি দেড়শ কোটি!

|

বৃষ্টির কারণে ভেস্তে যেতে পারে ভারত-পাকিস্তান ম্যাচ। এমনটি হলে বিশাল আর্থিক ক্ষতির সম্মুখীন হবে ভারতীয় চ্যানেল স্টার স্পোর্টস।

আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী, ম্যানচেস্টারে রোববার প্রবল বর্ষণের সম্ভাবনা আছে। ম্যাচের সময় থেমে থেমে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে। শেষ পর্যন্ত এতে ম্যাচটি পরিত্যক্ত হলে প্রায় ১৫০ কোটি রুপি লোকসান গুনতে হবে স্টার স্পোর্টসকে।

ইতিমধ্যে বিশ্বকাপের তিনটি ম্যাচ বৃষ্টিতে পরিত্যক্ত হয়েছে। এতে বীমা প্রতিষ্ঠানগুলোর ক্ষতি হয়েছে ১৮০ কোটি রুপি। এরই মধ্যে স্টেকহোল্ডারদের হাতে সেই অর্থ তুলে দিয়েছেন তারা।

ইনসাইড স্পোর্টসের দেয়া তথ্যমতে, বিজ্ঞাপন ও সংশ্লিষ্ট অন্যান্য খাত মিলিয়ে এরই মধ্যে প্রায় ১৪০ কোটি রুপি লোকসান হয়েছে স্টার স্পোর্টসের। ফলে ভারতীয় চ্যানেলটির বীমার প্রিমিয়াম বেড়ে দাঁড়িয়েছে ৩০০ শতাংশে।

তবে শুধু ভারত-পাকিস্তান ম্যাচটি বাতিল হলে ১৪০ কোটি রুপি লোকসানের মুখে পড়বে চ্যানেলটি। লোকসান গুনতে হবে তাতে বিজ্ঞাপনদাতা প্রতিষ্ঠান কোকাকোলা, উবার, ওয়ানপ্লাস ও এম আরএফ টায়ারকে।

ভারত-পাকিস্তান মহারণে স্টার স্পোর্টসে বিজ্ঞাপনের জন্য প্রতি সেকেন্ডের দাম হাঁকা হয়েছিল আড়াই লাখ রুপি। ইতিমধ্যে বেশিরভাগ স্লট বিক্রি করে ফেলেছে চ্যানেলটি। ম্যাচটি বাতিল হলে মূলত বিজ্ঞাপন খাত থেকে লোকসানের কবলে পড়বে এটি।









Leave a reply