পাক-ভারত ম্যাচে নজর আজ যাদের দিকে

|

বিশ্বকাপের বহুল প্রতীক্ষিত ম্যাচে বিকালে মুখোমুখি হচ্ছে ভারত ও পাকিস্তান। ম্যানচেস্টারের বিখ্যাত ওল্ড ট্র্যাফোর্ড ক্রিকেট স্টেডিয়ামে লড়বে দুই চিরপ্রতিদ্বন্দ্বী। খেলা গড়াবে বাংলাদেশ সময় বিকাল সাড়ে ৩টায়। এ ম্যাচে যাদের দিকে চোখ রাখবেন।

রোহিত শর্মা: ভারতের হয়ে এখন পর্যন্ত দুই ম্যাচ খেলার সুযোগ পেয়েছে। একটি ম্যাচ বৃষ্টিতে পণ্ড হয়েছে। এ দুই ম্যাচে ১৭৯ রান তুলেছেন রোহিত শর্মা। একটি শতক ও একটি অর্ধশতক হাঁকিয়েছেন তিনি। ভারতীয় দলের ‘হিটম্যান’ হিসেবে পরিচিত এ ডানহাতি ব্যাটার। বিশ্বকাপের মঞ্চে ততটা উজ্জ্বল নয় বিরাট কোহলি। সেটিই যেন মিটিয়ে দেন রোহিত।

মোহাম্মদ আমির: পাকিস্তান বিশ্বকাপের জন্য যে প্রাথমিক দল ঘোষণা করে, সেই দলে ছিলেন না মোহাম্মদ আমির। ইংল্যান্ড সিরিজেও অসুস্থতার কারণে সুযোগ পাননি তিনি। কিন্তু যথারীতি বড় মঞ্চে বল হাতে পেয়ে জাত চিনিয়েছেন এ বাঁহাতি পেসার।

এখন পর্যন্ত তিন ম্যাচ খেলে ১০ উইকেট নিয়েছেন আমির। তার চেয়ে বেশি উইকেট এ বিশ্বকাপে পেয়েছেন মাত্র দুজন। তারা হলেন- মিচেল স্টার্ক ও প্যাট কামিন্স। তবে দুজনই তার চেয়ে দুই ম্যাচ বেশি খেলেছেন। স্টার্ক ৫ ম্যাচে পেয়েছেন ১৩ উইকেট। আর সমান ম্যাচে ১১ উইকেট নিয়েছেন কামিন্স।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply