ভারত-পাকিস্তান ম্যাচের আগে যেমন থাকবে ম্যানচেস্টারের আবহাওয়া

|

ভারতের সামনে বিশ্বকাপের মঞ্চে ২০১৭ চ্যাম্পিয়ন্স ট্রফিতে হারের বদলার পালা। রবিবার ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে বিশ্বকাপের ম্যাচ খেলতে নামছে ভারত-পাকিস্তান। এই বিশ্বকাপের সব থেকে বড় শত্রু হয়ে উঠেছে এ বার বৃষ্টি। ইতিমধ্যেই চারটি ম্যাচ বৃষ্টির কোপে পড়ে বাতিল হয়ে গিয়েছে।

পুরো পয়েন্ট পেতে পারত যে দল তাকে না খেলেই পেতে হয়েছে এক পয়েন্ট আর যার পয়েন্ট পাওয়ার কথাইই ছিল না সেও পেয়ে গিয়েছে এক পয়েন্ট। যার ফলে অসন্তোষ তৈরি হয়েছে দলগুলোর মধ্যে। রবিবারও ভারত-পাকিস্তান ম্যাচের মাথায় কালো মেঘের অবস্থান রয়েছে। যা দেখে মনে করা হচ্ছে ম্যাচের শুরুর সময়ের আশপাশে হালকা বৃষ্টিও হতে পারে। তবে এতদিন যা দেখা গিয়েছে তাতে হালকা বৃষ্টি কোথাও হয়নি। এমন বৃ্ষ্টি হয়েছে যে ম্যাচ ভেস্তে গিয়েছে। স্থানীয় সময় সকাল ১০.৩০ থেকে বিকেল পাঁচটা পর্যন্ত পরিস্থিতি ম্যাচের অনুকূলে থাকবে না।

আবহাওয়ার পূর্বাভাস দেওয়া ওয়েবসাইট আকুওয়েদার এর পূর্বাভাস অনুযায়ী ম্যানচেস্টারে বৃষ্টি হবে দুপুর ১২টা থেকে দুপুর একটা পর্যন্ত। এখানে আরও পূর্বাভাস দেওয়া হয়েছে সারাদিন এখানে তাপমাত্রা ১৭ ডিগ্রির আসপাশে ঘোরাফেরা করবে।

ভারত-পাকিস্তান ম্যাচের দু’দিন আগেই ম্যানচেস্টারে প্রবল বৃষ্টি হয়েছে। পিচ ঢেকে রাখা হয়েছে। স্কয়্যারও ঢেকে রাখা হয়েছে। কিন্তু কিছুক্ষণ পরেই বৃষ্টি থেমে যায় এবং সূর্য ওঠে। আর এটাই ভারত-পাকিস্তান ম্যাচকে ভরসা দিচ্ছে। যে ম্যাচ দেখতে গোটা বিশ্ব থেকে সমর্থকরা ছুটে এসেছে। ভেস্তে যাওয়াটা বিশ্বকাপের জন্য খুব খারাপ উদাহরণ হয়ে থাকবে।

ইতিমধ্যেই এই আবহাওয়ায় খেলা এবং রিজার্ভ ডে নিয়ে প্রশ্ন উঠে গিয়েছে আইসিসির বিরুদ্ধে। যদি ভারত-পাকিস্তান ম্যাচ ভেস্তে যায় তা হলে সেই প্রশ্ন যে বাড়বে সেটাই স্বাভাবিক।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply