জাতীয় শোক দিবসে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা

|

আজ ১৫ই আগস্ট। জাতীয় শোক দিবস। ৪১ বছর আগের এই দিন বিশ্বাসঘাতকদের বুলেটে বিদীর্ণ হয় জাতির জনকের বুক। স্তব্ধ হয় আরও ১৮টি তাজা প্রাণ। নানা আনুষ্ঠানিকতায় পালিত হচ্ছে শোকাবহ দিনটি।

ভোরে ধানমন্ডি-৩২ এ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান, রাষ্ট্রপতি আব্দুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে জাতির জনকের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া-মোনাজাত করেন তারা। এরপর স্পিকার শিরীন শারমিন চৌধুরী ও প্রধান বিচারপতি এস কে সিনহাও শ্রদ্ধা জানান। এরপরে, আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা দলের পক্ষ থেকে সিনিয়র নেতাদের নিয়ে প্রতিকৃতিতে ফুল দেন। এরপর শুরু হয় সর্বস্তরের শ্রদ্ধা নিবেদন। দিবসটি স্মরণে সারা দেশে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা, কাঙালি ভোজ, দোয়া মাহফিলসহ নানা আয়োজন রয়েছে আজ।

ধানমন্ডিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে ছোট বোন শেখ রেহানাকে নিয়ে বনানী কবরস্থানে যান প্রধানমন্ত্রী। ১৫ আগস্ট নিহত বঙ্গবন্ধুর সহধর্মিনীসহ পরিবারের অন্য সদস্যদের প্রতি ফুলেল শ্রদ্ধা জানান তিনি। পরিবার, আত্মীয় স্বজন ছাড়াও ১৫ আগস্টে নিহত ‘নাম না জানা’ আরো ১৮ জনের সমাধিও এখানে। ফুলের পাপড়ি ছিটিয়ে প্রত্যেকের প্রতি শ্রদ্ধা জানান শেখ হাসিনা, শেখ রেহানা। সেখানে তিনি পরিবারের সদস্যদের নিয়ে ফাতেহা পাঠ করেন।

/আরএএম









Leave a reply