ইতিহাসের শ্রেষ্ঠ ও কৃষি বান্ধব বাজেট: খাদ্যমন্ত্রী

|

নিজস্ব প্রতিবেদক, নওগাঁ

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন-এবারের বাজেট দেশের ইতিহাসে শ্রেষ্ঠ ও কৃষি বান্ধব। বাজেটের একটি বড় অংশ রাখা হয়েছে কৃষক ও কৃষির উন্নয়নে।

শনিবার বিকেলে নওগাঁর মহাদেবপুর মহিষ বাথান খাদ্যগুদাম চত্বরে সর্বস্তরের মানুষের সাথে মত বিনিময় সভায় গিয়ে সাংবাদিকদের কাছে এসব কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, আগামীতে ধান নিয়ে কৃষককে আর গুদামে এসে ধর্না দিতে হবে না। চাষির স্বার্থে সরকারী কর্মকর্তারা কৃষকের বাড়িতে গিয়ে সংগ্রহ করবে। সেজন্য শিগগিরিই সারাদেশে ১০ লাখ মেট্রিক টন ধারন ক্ষমতার ২০০ টি অত্যাধুনিক ষ্টিল প্যাডি সাইলো নির্মান শুরু করা হবে। মজুদকৃত ধান দেশের জন্য না লাগলে বিদেশে রপ্তানী করা হবে।

তিনি আরো বলেন- এবারের বাজেটে উন্নত কৃষি যন্ত্রপাতি সরবরাহে অধিক পরিমাণ বরাদ্দ রেখেছে সরকার। ফলে আগামীতে শ্রমিক সংকটে কৃষির ক্ষতি কমে আসবে।

খাদ্য বিভাগকে দুর্নীতিমুক্ত করার প্রত্যয় ব্যাক্ত করে সাধন চন্দ্র মজুমদার বলেন- কৃষক তার উৎপাদিত ধান সরকারী গুদামে নিজেই দিবে। কোন দালালের কাছ থেকে গ্রহন করা হবে না। আলোকিত খাদ্য বিভাগ গড়তে সকলের সহযোগিতা চান তিনি।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন মন্ত্রী। তিনি স্থানীয় চাষি, ব্যবসায়ী ও খাদ্য বিভাগের কর্মকর্তাদের সাথে নিয়ে মত বিনিময় করেন।

অনুষ্ঠানে স্থানীয় এমপি সলিম উদ্দিন তরফদার সেলিম, জেলা খাদ্য নিয়ন্ত্রক জিএম ফারুক হোসেন পাটওয়ারীসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।









Leave a reply