সাভারে লুঙ্গি বাহিনীর ১৭ ডাকাত গ্রেফতার

|

লুঙ্গি বাহিনী নামে খ্যাত ৩ দলের ১৭ ডাকাতকে বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে গ্রেফতার করেছে ঢাকা জেলা পুলিশ। তাদের বিরুদ্ধে পুলিশের এক এসআইকে অপহরণ ও মোটরসাইকেল ছিনতাইসহ একাধিক ডাকাতি ও হত্যা মামলা রয়েছে। তাদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে ছিনতাইকৃত অস্ত্র ও বিভিন্ন মালামাল।

শুক্রবার দুপুরে সাভার মডেল থানায় সংবাদ সম্মেলনের মাধ্যমে এসব তথ্য জানান ঢাকা জেলা পুলিশ সুপার শাহ্ মিজান শাফিউর রহমান।

সংবাদ সম্মেলনে পুলিশ সুপার জানান, ইতিমধ্যে ডাকাতদলের দলনেতা রিপন হোসেন ০৮ জুন কেরানীগঞ্জে এবং মোটা বাবুল মিয়া ১০ জুন আশুলিয়ায় বন্দুকযুদ্ধে নিহত হয়েছে।

২৩ মে নবাবগঞ্জের একটি ডাকাতি মামলা তদন্তে করতে গিয়ে ডাকাতের লুঙ্গি বাহিনীর চাঞ্চল্যকর এসব তথ্য বেড়িয়ে আসে। এ ডাকাতরা ৩ টি দলে ৫০ জন সদস্য রয়েছে।

তাদের বিরুদ্ধে ডাকাতি, হত্যা, অপহরণ ও অস্ত্র ছিনতাইয়ের ঘটনায় বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে। তারা সাভার, আশুলিয়া, দোহার, নবাবগঞ্জ ও মুন্সিগঞ্জ এলাকায় ডাকাতি করত। প্রতিটি ডাকাতির কাজ শেষ হলে অস্ত্র ফেলে দেয় তারা, পরে আবার নতুন অস্ত্র কেনে। রাতে ডাকাতি শেষে সাধারণত জঙ্গলে লুকিয়ে থাকে এবং সকাল হলে বাসায় ফিরে যায়। তারা ঢাকার বিভিন্ন স্থানে বসবাস করে আসছিল।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) সাইদুর রহমান, আশুলিয়া থানার ওসি শেখ রিজাউল হক দিপু, সাভার মডেল থানার ওসি এএফএম সায়েদ এবং ঢাকা জেলা উত্তর ডিবির ওসি আবুল বাশারসহ অন্যান্য পুলিশ অফিসার।

উল্লেখ্য, ২০১৭ সালে মার্চে ঢাকা জেলার ডিএসবির এক এসআইকে অপহরণ করে এবং মোটরসাইকেল ছিনিয়ে নেয় এই ডাকাত দল।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply