নারায়ণগঞ্জের লোক ও কারুশিল্প যাদুঘরের সাবেক পরিচালক ‘নারীসহ আটক’

|

নারায়ণগঞ্জ প্রতিনিধি:

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে অবস্থিত বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের সাবেক পরিচালক কবি রবীন্দ্র গোপকে ‘নারীসহ আটক’ করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে যাদুঘরের ভেতরের ডাক বাংলো থেকে স্থানীয়রা তাকে আটক করে বলে জানিয়েছেন সোনারগাঁ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মনিরুজ্জামান। পরে পুলিশ তাদের থানায় নিয়ে আসে।

স্থানীয়দের বরাত দিয়ে ভারপ্রাপ্ত কর্মকর্তা মনিরুজ্জামান বলেন, বৃহস্পতিবার বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের সাপ্তাহিক ছুটি ছিলো। বেলা ১২টার দিকে ২০-২২ বছর বয়সী এক নারী জাদুঘরের ভেতরে অবস্থিত ডাক বাংলোর কক্ষে প্রবেশ করে। সেখানে আগে থেকেই রবীন্দ্র গোপ অবস্থান করছিলেন। ভিতরে প্রবেশের পরেই তারা দরজা বন্ধ করে দেন। বিষয়টি টের পেয়ে স্থানীয় লোকজন ডাক বাংলোর বাহিরে হৈচৈ শুরু করে। প্রায় ঘন্টা খানেক রুমের ভেতর অবরুদ্ধ থাকার পর খবর পেয়ে সোনারগাঁ থানার ওসি (অপারেশন) আলমগীর হোসেন ও এস আই আজাদের নেতৃত্বে একদল পুলিশ এসে তাদের নিজেদের হেফাজতে নিয়ে যায়।

সোনারগাঁও থানার ওসি (অপারেশন) আলমগীর হোসেন জানান, স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে ঘটনাস্থল থেকে রবীন্দ্র গোপ ও এক নারীকে আটক করে থানায় নিয়ে আসা হয়েছে।

এ ব্যাপারে সোনারগাঁ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মনিরুজ্জামান জানান, স্থানীয়রা যে নারীসহ রবিন্দ্র গোপকে আটক করেছে ওই নারী রবিন্দ্র গোপের বিরুদ্ধে কোন অভিযোগ করেনি। জিজ্ঞাসাবাদে জানিয়েছে, একটি বিষয় সম্পর্কে খবর নিতে সে লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের সাবেক পরিচালকের ডাক বাংলোতে এসেছেন। তবে প্রকৃত ঘটনাটি তদন্ত করে দেখা হচ্ছে।

র্দীঘ প্রায় ১০ বছর যাবৎ বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের পরিচালকের দায়িত্ব পালন করা রবীন্দ্র গোপের চুক্তিভিত্তিক নিয়োগের মেয়াদ শেষ হয়েছে গত ১৭ মে। ওইদিন থেকে অতিরিক্ত পরিচালক হিসেব দায়িত্ব পালন করছিলেন মোঃ খোরশেদ আলম। পরবর্তীতে ৩ জুন বিসিএস প্রশাসনের উপ- পরিচালক ড.আহমদ উল্লাহ প্রেষণে বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের পরিচালক পদে দায়িত্ব পেয়েছেন।





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply