আরেকটি মাইলফলকের সামনে দাঁড়িয়ে কোহলি

|

এবারের বিশ্বকাপে এখন পর্যন্ত পরাজয়ের গ্লানি স্পর্শ করতে পারেনি যে দুটি দলকে, আজ ট্রেন্ট ব্রিজে মুখোমুখি সেই ভারত-নিউজিল্যান্ড। দু’দলের যেকোন একটির শতভাগ জয়ের রেকর্ডে নিশ্চিতভাবেই ছেদ পড়বে আজ। তবে অপরাজিত যাত্রায় ছেদ নাও পড়তে পারে। যদি জিতে যায় সবার অভিন্ন প্রতিপক্ষ বৃষ্টি!

ভারত ও নিউজিল্যান্ডের কোটি কোটি ক্রিকেটভক্তের চাওয়া আজ বৃষ্টি না হোক। সবাই একটি দুর্দান্ত খেলা দেখার সুযোগ পাক।

আজকের খেলায় স্বভাবতই চোখ থাকবে তারকায় ঠাসা ভারতীয় দলে। আর পাদপ্রদীপের নিচে থাকবেন ভারতের অধিনায়ক ভিরাট কোহলি। ক্রিকেটবিশ্বের নজরও এখন ভিরাট কোহলির দিকে। ভারতীয় ব্যাটিংয়ের স্তম্ভ তিনি। ট্রেন্ট বোল্টদের বিরুদ্ধে কোহলির ব্যাটই ভরসা ‘টিম ইন্ডিয়া’র।

আজ নতুন মাইলফলকের সামনে দাঁড়িয়ে কোহলি। আর ৫৭ রান করলে ওয়ানডেতে ১১ হাজার রান হয়ে যাবে এই মারকুটে ব্যাটসম্যানের। সবচেয়ে দ্রুততম সময়ে এই মাইলফলক ছুঁতে চলেছেন তিনি। গত ম্যাচে ৮২ রান করা কোহলি দারুণ ছন্দে আছেন। আজই নতুন মাইলফলক ছুঁয়ে ফেলবেন এমন আশায় রয়েছেন পুরো ক্রিকেটবিশ্ব। নিউজিল্যান্ডের বিপক্ষে আজ শতক করতে পারলে তিনি শেবাগ ও পন্টিংকে ছুঁয়ে ফেলবেন। এ দুই ব্যাটসম্যান নিউজিল্যান্ডের বিপক্ষে সর্বোচ্চ ৬টি শতক করেছেন। কোহলি করেছেন ৫টি।

এর আগে তার পূর্বসূরি শচীন টেন্ডুলকার ১১ হাজার রান করেছিলেন ২৭৬ ইনিংসে। কোহলি এখনও পর্যন্ত খেলেছেন ২২২টি ইনিংস। তিনি ব্যাট করবেন যথারীতি তিনে।

এই বিশ্বকাপে কোহলির সামনে আরও একটি রেকর্ড হাতছানি দিচ্ছে। স্বদেশী সৌরভ গাঙ্গুলির ওয়ানডে রেকর্ড ১১ হাজার ৩৬৩ রান পেছনে ফেলার সুযোগ রয়েছে কোহলির সামনে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply