ধাওয়ানের বিকল্প হিসেবে দলে যোগ দিচ্ছেন রিশাভ পান্ত

|

আইসিসি ক্রিকেট বিশ্বকাপে চোটে পড়েছেন ভারতের ওপেনার শিখর ধাওয়ান। পুরোপুরি ফিট হতে ১০-১৫ দিনের মতো সময় লাগবে। আর তাই বিকল্প হিসেবে তরুণ উইকেটকিপার ব্যাটসম্যান রিশাভ পান্তকে ভারত থেকে উড়িয়ে আনছে বিসিসিআই। তবে এখনই অবশ্য মূল দলে অন্তর্ভুক্ত হচ্ছেন না তার, আপাতত ব্যাকআপ হিসেবে রাখা হবে তাঁকে।

বিশ্বকাপে অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচে চোট পেয়েছিলেন ধাওয়ান। পরবর্তীতে স্ক্যানের পর জানা যায়, কমপক্ষে তিন সপ্তাহের জন্য মাঠের বাইরে চলে যাচ্ছেন তিনি। চোট পাওয়ার পর বিশ্রাম দেওয়া হয়েছে ধাওয়ানকে। এই মাসে ভারতের পরবর্তী পাঁচটি ম্যাচেই খেলতে পারবেন না ধাওয়ান। ২ জুলাই বাংলাদেশের বিপক্ষে ম্যাচে ফেরার কথা থাকলেও শেষ পর্যন্ত বিশ্বকাপে আর মাঠে নামতে পারবেন কিনা ধাওয়ান, সেটা নিয়ে প্রশ্ন থেকেই যাচ্ছে।

এদিকে বিশ্বকাপে মূল দলে জায়গা না পাওয়া নিয়ে আলোচনায় ছিলেন রিশাভ পান্ত। বিশ্বকাপ দল ঘোষণার আগে অনেকেই ধারণা করেছিলেন দলে সুযোগ পাবেন এই তরুণ ক্রিকেটার। তবে দলের প্রধান উইকেটকিপার মহেন্দ্র সিং ধোনির পর দ্বিতীয় উইকেটকিপার হিসেবে সুযোগ পেয়েছেন দীনেশ কার্তিক।

তারপরেই সমলোচনা শুরু হয় সামাজিক যোগাযোগ মাধ্যমে। অবশেষে ধাওয়ানের ইনজুরিতে কপাল খুলে যেতে পারে রিশাভ পান্তের।

তবে ধাওয়ান আপাতত ১৫ সদস্যর দলেই রয়েছে। যদি টুর্নামেন্ট থেকে ছিটকে যান চোটের কারণে, তাহলে সুযোগ পাবেন পান্ত। এদিকে ধাওয়ানের চোটে রোহিত শর্মার সঙ্গে ওপেনিংয়ে দেখা যেতে পারে লোকেশ রাহুলকে।









Leave a reply