আমি বলেছি ওই ম্যাজিস্ট্রেট স্বপদে থেকে অভিযান চালাবে: প্রধানমন্ত্রী

|

ভোক্তা অধিকার রক্ষায় ম্যাজিস্ট্রেট মনজুর শাহরিয়ারকে স্বপদে থেকে অভিযান চালিয়ে যাওয়ার নির্দেশ দেয়া হয়েছে। বিকালে সংসদে একথা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, দুর্নীতি প্রতিরোধে কোনো ছাড় দেওয়া হবে না। ঘুষ আদান-প্রদানকারী দু’পক্ষের বিরুদ্ধেই ব্যবস্থা নেওয়া হবে।

প্রধানমন্ত্রী বলেন, অপরাধে জড়িয়ে পড়লে আইনশৃঙ্খলা বাহিনীর কেউ ছাড় পাবে না।

জাতীয় সংসদের বাজেট অধিবেশনে বুধবারে প্রশ্নোত্তর পর্বে অংশ নেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দুর্নীতি, অপরাধ, সন্ত্রাস দমনে সরকারের শক্ত অবস্থানের কথা তুলে ধরেন তিনি।

এক প্রশ্নের উত্তরে শেখ হাসিনা বলেন, সামাজিক অপরাধ দমনে দলমত নির্বিশেষে সবার সহযোগিতা প্রয়োজন। তিনি জানান, নুসরাত হত্যার মতো অপরাধের সঙ্গে জড়িত দলীয় কর্মীদেরও ছাড় দেওয়া হয়নি। জড়িত অন্য কাউকে ছাড় দেওয়া হবে না। তিনি বলেন, ঘর থেকে শাসন শুরু করেছি। পুলিশের কেউ জড়িত থাকলেও ছাড় পাবে না।

আরেক প্রশ্নের উত্তরে তিনি বলেন, দুর্নীতির অভিযোগও যেন না আসে, সেভাবেই চলতে হবে সরকারী কর্মকর্তা কর্মচারীদের। দুর্নীতি প্রতিরোধে কমিশনকে সব রকমের সহযোগিতা দিচ্ছে সরকার। এ বিষয়ে তাঁর জিরো টলারেন্স নীতির কথা সংসদকে জানান তিনি।

ঈদের আগে আড়ং এ অভিযান চালানো কর্মকর্তাকে সরিয়ে দেওয়ার সমালোচনা করেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, ভোক্তা অধিকার রক্ষায় সংশ্লিষ্টরা বিনা বাঁধায় কাজ করবে, কাউকেই ছাড় দেওয়া হবে না। আমি বলেছি ওই ম্যাজেস্ট্রেট স্বপদে থেকে অভিযান চালাবে।

সংসদে প্রশ্নোত্তর পর্বে ধানের দাম নিয়ে করা প্রশ্নের উত্তর দেন প্রধানমন্ত্রী।









Leave a reply