অস্ট্রেলিয়ার বিপক্ষে পাকিস্তানের সম্ভাব্য একাদশ

|

এবারের বিশ্বকাপে শিরোপা জিততে পারে এমন তিনটি দলের মধ্যে অস্ট্রেলিয়া একটি। অন্য দুটি হচ্ছে- ইংল্যান্ড ও ভারত। সেই অস্ট্রেলিয়ার মুখোমুখি হচ্ছে পাকিস্তান। ক্রিকেটের বিস্ময় পাকিস্তানকেও খাটো করে দেখার সুযোগ নেই। দলটি সবসময়ই আনপ্রেডিক্টেবল। ইংল্যান্ডের বিপক্ষে পাকিস্তানের উড়ন্ত জয় সেটিই প্রমাণ করে।

ওয়েস্ট ইন্ডিজের কাছে শোচনীয় হার দিয়ে বিশ্বকাপ শুরুর পর দ্বিতীয় ম্যাচে হট ফেভারিট ইংল্যান্ডকে হারিয়ে সবাইকে চমকে দিয়েছে পাকিস্তান। শ্রীলংকার বিপক্ষে পরের ম্যাচটা বৃষ্টিতে ভেসে যাওয়ায় তিন ম্যাচে তাদের সংগ্রহ তিন পয়েন্ট।

টন্টনে নিজেদের চতুর্থ ম্যাচটি আজ শুরু হবে বাংলাদেশ সময় বিকাল সাড়ে তিনটায়।

আজকের ম্যাচে ভয়ডরহীন ক্রিকেট খেলার ইঙ্গিত দিয়েছে পাক অধিনায়ক সরফরাজ আহমেদ। মঙ্গলবার ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে তিনি আক্রমনাত্বক ক্রিকেট খেলার প্রতিশ্রুতি দিয়েছেন।

এই ম্যাচে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ও চলমান আসরের অন্যতম ফেবারিট অস্ট্রেলিয়াকে ভয় পাওয়ার কিছু নেই বলে মনে করছেন পাকিস্তানের অভিজ্ঞ অলরাউন্ডার মোহাম্মদ হাফিজও।

তবে বিশ্বকাপে অস্ট্রেলিয়ার সাথে পাকিস্তানের রেকর্ড খুব বেশি ভালো নয়। অজিদের সাথে বিশ্বকাপের সর্বশেষ পাঁচ ম্যাচে চারবারই পরাজয়বরণ করে মাঠ ছেড়েছে পাকিস্তান। তাছাড়া চলতি বছরই বিশ্বকাপের আগে দুবাইয়ে অজিদের কাছে হোয়াইটওয়াশ হয়েছে তারা।

আজকের ম্যাচে পাকিস্তান একাদশে অন্তত একটি পরিবর্তন আসতে পারে। অলরাউন্ডার শোয়েব মালিককে মাঠে নামানো হতে পারে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে শোয়েব মালিকের অভিজ্ঞতা কাজে লাগাতে চাইছে পাকিস্তান টিম ম্যানেজমেন্ট। তারুণ্য নির্ভর দল বাছাই করায় গত তিন ম্যাচে শোয়েবকে দর্শক হয়েই থাকতে হয়েছিল।

আজকের ম্যাচেও পাকিস্তান ক্রিকেট প্রেমিদের প্রত্যাশা থাকবে বাবর আজমের ব্যাটে। এছাড়া অধিনায়ক সরফরাজ আহমেদ, ইমাম উল হক ও হাফিজ তো আছেনই।

বোলিংয়ে নেতৃত্ব দেনেব আমির ও অভিজ্ঞ ওয়াহাব রিয়াজ।









Leave a reply