মেয়রের বিরুদ্ধে নিউজ করায় যুগান্তর প্রতিনিধির ওপর হামলা

|

পটুয়াখালী প্র‌তি‌নি‌ধিঃ
কুয়াকাটার বিত‌র্কিত পৌরসভার মেয়র কর্তৃক পুলিশের মাছ ছিনতাইসহ একাধিক সংবাদ প্রকাশের জেরে দৈনিক যুগান্তর পত্রিকার কুয়াকাটা প্রতিনিধি নাসির উদ্দিন বিপ্লবের উপর হামলা চা‌লি‌য়ে‌ছে মেয়‌রের ছে‌লে স্থানীয় যুবলীগ নেতা মাসুদ মোল্লা, মেয়‌রের ভাই আনসার উ‌দ্দিন মোল্লাসহ তাদের সাঙ্গপাঙ্গরা। সোমবার রাত ৯ টার দিকে এ হামলার ঘটনা ঘটে। এসময় বিপ্লব‌কে হামলা থে‌কে রক্ষা কর‌তে আসা প্র‌তি‌বে‌শি জামাল হাওলাদার,শাকিল খলিফা, ছলেমান ফকির,সবুর মিয়া, রেজাউল করিম রাসেলসহ আরো ক‌য়েকজন কম‌বে‌শি আহত হ‌য়ে‌ছে। এঘটনায় এলাকায় উদ্বুদ্ধ পরিস্থিতি সৃ‌ষ্টি হ‌লেও তাৎক্ষ‌ণিকভা‌বে হামলার খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

আহত সাংবাদিক নাসির উদ্দিন বিপ্লব অ‌ভি‌যোগ ক‌রে জানান, সাম্প্র‌তিক সম‌য়ে কুয়াকাটা পৌরসভার মেয়র আব্দুল বারেক মোল্লার বিরু‌দ্ধে দৈ‌নিক যুগান্ত‌রে রি‌পোর্ট প্রকা‌শিত হওয়ায় তি‌নি ক্ষিপ্ত ছি‌লেন। এরই ধারাবাহিকতায় সোমবার রাতে তার উপর হামলা চালা‌নো হয় বলে তিনি আশঙ্কা করছেন।

আহত সাংবা‌দিক বিপ্লব আরো জানান, ঘটনার সময় তার আলিপুরা বন্দরের ব্যক্তিগত অফিসে কয়েক বন্ধুরা মিলে আলাপ চারিতায় ব্যস্ত ছিল। এসময় যুবলীগ নেতা ও কুয়াকাটা পৌর মেয়র বারেক মোল্লার ছেলে মাসুদ মোল্লা ও মেয়রের ভাই লতাচাপলি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনসার মোল্লার নেতৃত্বে একটি বাহিনী ধারালো অস্ত্র নিয়ে তার অফিস কক্ষে প্রবেশ করে। এসময় কোন কিছু বুঝে ওঠার আগেই তারা সাংবাদিক নাসির উদ্দিন বিপ্লবসহ অফিসে থাকা লোকজনকে মারধর করে শুরু করে। এক পর্যায় যুবলীগ নেতা মাসুদসহ অন্যান্যরা বিপ্লব‌কে টানা হেচরা করে শরীরের পোশাক ছিঁড়ে ফেলে।

ত‌বে মেয়র পুত্র মাসুদ মোল্লা জানান, আমি ঘটনার সময় কুয়াকাটা ছিলাম। লোকমুখে শুনে ঘটনাস্থলে গিয়ে উদ্বুদ্ধ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করি। আমার বিরু‌দ্ধে মিথ্যা অপবাদ দেয়া হ‌চ্ছে।

মেয়র আঃ বারেক মোল্লা সাংবা‌দিক বিপ্ল‌বের উপর হামলার ঘটনা অস্বীকার ক‌রে উ‌ল্টো তার ভাই আনসার মোল্লার উপর হামলার পাল্টা অ‌ভি‌যোগ আ‌নেন।

মহিপুর থানার অফিসার ইনচার্জ সাইদুজ্জামান জানান, খবর পে‌য়ে তাৎক্ষ‌ণিক পু‌লিশ ঘটনাস্থ‌লে উপ‌স্থিত হ‌য়ে উদ্বুদ্ধ পরিস্থিতি নিয়ন্ত্রণে আ‌নে। তাছাড়া অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হ‌বে‌ ব‌লেও তি‌নি জানান।

আহত সাংবাদিক নাসির উদ্দিন বিপ্লব কুয়াকাটা প্রেসক্লাবের সাবেক সভাপতি।

প্রসঙ্গত, কুয়াকাটার পৌর মেয়র আব্দুল বারেক মোল্লা চলতি বছরের জানুয়ারী মাসে প্রধানমন্ত্রীর বরাদ দিয়ে কুয়াকাটা ট্যুরিষ্ট পুলিশের এসআই শাহ আলমের কেনা কোড়াল মাছ জোর করে নিয়ে যায়। এঘটনায় যুগান্তর, যমুনা‌টি‌ভিসহ বি‌ভিন্ন মি‌ডিয়ায় সংবাদ প্রকাশিত হওয়ার পর তিনি যুগান্ত‌রের প্রতিনিধির উপর ক্ষিপ্ত হয়।









Leave a reply