কুড়িয়ে পাওয়া সেই নবজাতক পেল মায়ের কোল

|

গাজীপুরের পোড়াবাড়ি এলাকার ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের পাশে কুড়িয়ে পাওয়া সেই নবজাতকটি অবশেষে মায়ের কোল পেয়েছে।

রোববার চিকিৎসা শেষে জেলা প্রশাসক দেওয়ান মুহাম্মদ হুমায়ুন কবীর মহানগরীর মারিয়ালী এলাকার নিঃসন্তান মো. আক্তার হোসেন-শিউলী আক্তার দম্পতিকে যথাযথ প্রক্রিয়ায় নবজাতকটি হস্তান্তর করা হয়।

শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের আবাসিক চিকিৎসক প্রণয় ভূষণ দাস জানান, মঙ্গলবার রাতে পোড়াবাড়ি এলাকায় একটি বাজারের ব্যাগে নবজাতক (কন্যা) পরিত্যক্ত অবস্থায় পড়েছিল। মঙ্গলবার রাত সাড়ে ১১টার দিকে স্থানীয় পোড়াবাড়ি এলাকার সফিকুল ইসলাম ওই রাস্তার পাশ দিয়ে হেঁটে বাসায় ফিরছিলেন।

এ সময় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের পাশে পরিত্যক্ত এক বাজারের ব্যাগ থেকে শিশুর কান্না শুনতে পান। পরে তিনি ব্যাগটিতে এক নবজাতক দেখতে পান। শিশুটি উদ্ধার করে স্থানীয় ২৩নং ওয়ার্ড কাউন্সিলর মাওলানা মঞ্জুরুল ইসলামের সহায়তায় শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

প্রথম দিকে শিশুটিকে ভালো মনে হলেও বর্তমানে তার জন্ডিস ধরা পড়েছে। নবজাতক ওই কন্যাশিশুটির ওজন দুই কেজি।

হাসপাতালে থাকাকালে সফিকুল ইসলামের নিকটাত্মীয় শিউলী আক্তার দেখভাল করেছেন। শিশুটিকে দত্তক নিতে নিঃসন্তান একাধিক ব্যক্তি আগ্রহ প্রকাশ করে জেলা প্রশাসকের কাছে আবেদন জানিয়েছিলেন।

পরে জেলা প্রশাসক দেওয়ান মুহাম্মদ হুমায়ুন কবীর মহানগরীর মারিয়ালী এলাকার নিঃসন্তান মো. আক্তার হোসেন-শিউলী আক্তার দম্পতিকে যথাযথ প্রক্রিয়ায় দত্তক দেয়ার অনুমতি প্রদান করেন।

সফিকুল ইসলাম জানান, প্রায় ১৬ বছর আগে আক্তার-শিউলীর বিয়ে হয়। এখন পর্যন্ত তাদের কোনো সন্তান হয়নি। আক্তার হোসেন সম্পর্কে তার বেয়াই। অনেক দিন ধরেই ওই দম্পতি দত্তক নেয়ার জন্য বাচ্চা খুঁজছিলেন।

তিনি জানান, শিশুটি পাওয়ার পর থেকেই শিউলী আক্তার হাসপাতালে বাচ্চাটির দেখাশোনা করছেন। এখন পর্যন্ত শিশুটির পরিচয় পাওয়া যায়নি।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply